আন্তর্জাতিক সময় থানায় আদালত বসিয়ে নাভালনিকে ৩০ দিনের রিমান্ড

১৯-০১-২০২১, ১০:০৭

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
থানায় আদালত বসিয়ে নাভালনিকে ৩০ দিনের রিমান্ড
05
রাশিয়ার একটি আদালত অ্যালেক্সি নাভালনি ৩০ দিনের রিমান্ড মঞ্জুর করার আদেশ দিয়েছে। 
সোমবার (১৮ জানুয়ারি) দেশটির খিমকি পুলিশ স্টেশনে আদালত স্থাপন করে তার বিরুদ্ধে এ রায় ঘোষণা করা হয়। মধ্যপ্রাচ্য ভিত্তিক সংবাদ মাধ্যম আল-জাজিরার একটি প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে। 
এর আগে দেশে ফিরেই পুলিশের হাতে গ্রেফতার হন রাশিয়ার বিরোধীদলীয় নেতা অ্যালেক্সি নাভালনি। স্থানীয় সময় রোববার (১৭ জানুয়ারি) দুপুর ১২টায় তাকে মস্কোর শেরেমিতিয়েভো বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয়। 
নাভালনি ও তার স্ত্রী স্থানীয় সময় রাত ৮ টার পরই মস্কোর শেরেমিতিয়েভো বিমানবন্দরে নামেন। তাদের বিমান নামার কথা ছিল নুকোভো বিমানবন্দরে। সেখানে তাদেরকে স্বাগত জানাতে উপস্থিত হয়েছিল শত শত সমর্থক। কিন্তু নাভালনির বিমান সেখানে নামতে না দিয়ে শেরেমিতিয়েভোয় সরিয়ে নেওয়া হয়।
পরে দেশটির খিমকি পুলিশ স্টেশনের মধ্যে আদালত স্থাপন করে তার বিরুদ্ধে রায় দেওয়া হয়। এই ৩০ দিন মূলত তার বিচারকার্য শুরু হওয়ার আগে তাকে রিমান্ডে রাখা হবে।
গত বছর আগস্টে একটি অভ্যন্তরীণ ফ্লাইটে সার্বিয়া থেকে মস্কো ফেরার সময় এককাপ চা পানের পরই অসুস্থ হয়ে কোমায় চলে গিয়েছিলেন নাভলনি। বিমানবন্দর থেকে তাকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। অবস্থার পরিবর্তন না হলে উন্নত চিকিৎসার জন্য তাকে জার্মানি নিয়ে যাওয়া হয়। সেখানেই পরীক্ষায় জানা যায়, সোভিয়েত আমলে তৈরি বিষাক্ত নার্ভ এজেন্ট নোভিচক দিয়ে তাকে হত্যার চেষ্টা করা হয়েছিল।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop