আন্তর্জাতিক সময় টিকার দ্বিতীয় ডোজ দিচ্ছে জার্মানি

১৯-০১-২০২১, ০৬:৩৫

বিটু বড়ুয়া

fb tw
টিকার দ্বিতীয় ডোজ দিচ্ছে জার্মানি
04
প্রথম ডোজের পর জার্মানিতে করোনার টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হয়েছে। সর্বোচ্চ মৃত্যু ও সংক্রমণের মধ্যেই তিন সপ্তাহ আগে শুরু হওয়া অগ্রাধিকার ভিত্তিতে প্রথমবারের মতো করোনার টিকা নেওয়াদের দ্বিতীয় ডোজ দিতে শুরু করেছে দেশটির স্বাস্থ্যবিভাগ। সোমবার (১৮ জানুয়ারি) প্রথম ধাপে ৬ হাজার ৬০০ জনকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়। এর হলেন ৮০ বছরের ঊর্ধ্বে মৃত্যু ঝুঁকিতে থাকা প্রবীণ, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা।
তবে টিকা কার্যক্রমের সাথে সাথে পাল্লা দিয়ে জার্মানিজুড়ে ব্রিটেন ও দক্ষিণ আফ্রিকার নতুন ধরণের করোনার অস্তিত্বে আতঙ্কিত স্থানীয়রা।
স্থানীয়দের একজন বলেন, আমাদের দেশে এত এত বিধিনিয়ম, তবুও কেমন করে নতুন ধরণের করোনার ছড়িয়ে পড়ছে তা মাথায় ঢুকছে না।
এদিকে করোনার মধ্যে কাজও করতে হচ্ছে জানিয়ে তিনি বলেন, ভাগ্য ভালো যে অফিসের কাজ ঘরে বসে করতে পারছি। কিন্তু যাদের বাইরে কাজ করতে হয় তাদের অবস্থা খুবই খারাপ। তবে করোনার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হওয়াটা শুভ লক্ষণ হিসেবেই দেখছেন এই জার্মান নাগরিক।
এদিকে করোনার ভয়াবহতা রুখতে ফ্রেব্রুয়ারির ১৪ তারিখ পর্যন্ত বাড়ানো লকডাউনে একমত দেশটির ক্ষমতাসীন সরকারসহ রাজনৈতিক দলগুলো। সেই সাথে বরাবরের মতোই বন্ধ থাকছে শিক্ষা প্রতিষ্ঠানগুলোও। এমন সিদ্ধান্ত বাবা মায়ের ওপর চাপ বাড়বে বলে মনে করছেন প্রবাসীরা।
এদিকে যুক্তরাজ্যের নতুন গতি পাওয়া করোনাভাইরাস বিওয়ানওয়ানসেভেন প্রতিবেশী দেশ ডেনমার্কের পর আরেক প্রতিবেশী দেশ চেক রিপাবলিকে ছড়িয়ে যাওয়ায় জার্মানির ৯টি দেশের সীমান্তে যাতায়াতকারীদের জন্য এফএফপি মাস্ক পরাসহ করোনার নেগেটিভ টেস্ট বাধ্যতামূলক করার পরিকল্পনা করছে এঙ্গেলা মার্কেল প্রশাসন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop