শিক্ষা সময় মমতাকে বিপুল ব্যবধানে হারানোর চ্যালেঞ্জ শুভেন্দুর!

১৯-০১-২০২১, ০৪:১৬

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
মমতাকে বিপুল ব্যবধানে হারানোর চ্যালেঞ্জ শুভেন্দুর!
12
নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অর্ধ লাখ ভোটের ব্যবধানে হারাতে না পারলে রাজনীতি ছেড়ে দেবেন বলে ঘোষণা দিলেন শুভেন্দু অধিকারী। সোমবার (১৮ জানুয়ারি) টালিগঞ্জ ট্রাম ডিপো থেকে রাসবিহারী পর্যন্ত মিছিলের শেষে রাসবিহারীতে এক সভায় শুভেন্দু বলেন, ‘‘নন্দীগ্রামে মাননীয়াকে যদি হাফ লাখ ভোটে হারাতে না পারি, রাজনীতি ছেড়ে দেব।’’
ভারতের দৈনিক আনন্দবাজার পত্রিকা এক প্রতিবেদনে জানায়, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কড়া সমালোচনা করে কিছুদিন আগেই তার সঙ্গ ছেড়েছেন শুভেন্দু অধিকারী। যোগ দিয়েছেন কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপিতে। এবার মমতার সঙ্গে একই আসনে নির্বাচন করে অন্তত অর্ধ লাখ ভোটের ব্যবধানে জিততে না পারলে রাজনীতিই ছেড়ে দেবেন বলে চ্যালেঞ্জ জানিয়েছেন এ সাবেক তৃণমূল নেতা।
এদিন দুপুরে শুভেন্দুর ডেরা বলে পরিচিত নন্দীগ্রামে নিজে প্রার্থী হবেন ঘোষণা করে চমক দিয়েছেন তৃণমূলের মমতা বন্দ্যোপাধ্যায়। এর কিছুক্ষণ পরই তৃণমূলের গড় বা মমতার দীর্ঘদিনের লোকসভা কেন্দ্র দক্ষিণ কলকাতায় মিছিল করেন শুভেন্দু। এ সময় তার সঙ্গে ছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও।
বিজেপির সেই মিছিলে সংঘর্ষের ঘটনাও ঘটেছে। অবশ্য দলটির দাবি, তৃণমূল কর্মীরাই তাদের মিছিলে ইট-পাটকেল ছুড়েছে। এ কারণে বিজেপি সমর্থকেরা জবাব দিতে তাদের লাঠি নিয়ে তাড়া করেন। সংঘর্ষের সময় রাস্তার পাশে থাকা কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর হয়। মিছিল শেষে রাসবিহারীতে সমাবেশ করে বিজেপি। সেখান থেকে মমতার উদ্দেশে চ্যালেঞ্জ ছুড়ে দেন সদ্য দলত্যাগী নেতা শুভেন্দু। পাশাপাশি জানিয়ে দেন, পূর্বঘোষণা অনুযায়ী মঙ্গলবার তিনি নন্দীগ্রামের হেড়িয়ায় মমতার পাল্টা একটি সভা করবেন। তিনি আশা করছেন, দল তাকে নন্দীগ্রামেই লড়ার টিকিট দেবে। 
শুভেন্দু বলেন, ‘আমি একটা শৃঙ্খলাবদ্ধ পার্টির সদস্য, আর তৃণমূল প্রাইভেট লিমিটেড কমিটি। দেড়জনের পার্টি। মঞ্চে দাঁড়িয়ে মাননীয়া কোম্পানির সিদ্ধান্ত ঘোষণা করে দিলেও আমি তা পারি না। বিজেপিতে তা করা যায় না। কিন্তু দল আমাকে প্রার্থী করুক বা অন্য কাউকে, পদ্ম প্রতীক নিয়ে যেই লড়ুক, মাননীয়াকে হারাবই হারাব!’

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop