খেলার সময় গোলরক্ষক কোচ পেলেন ফুটবলাররা

১৯-০১-২০২১, ০৩:১১

এস এম ইকবাল

fb tw
02
সাবেক ফুটবলার বিপ্লব ভট্টাচার্যকে গোলরক্ষক কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। দায়িত্বটা চ্যালেঞ্জিং মানলেও ভালো করার বিষয়ে আত্মবিশ্বাসী তিনি। জাতীয় দলের পাশাপাশি আগামী দিনের জন্য পাইপ লাইনে বেশকিছু গোলরক্ষক তৈরি করবেন বলেও জানিয়েছেন লাল-সবুজদের অন্যতম সেরা এই গোলরক্ষক।
কোচিং ক্যারিয়ারে বিপ্লবের অভিজ্ঞতা দুই বছরের। ২০১৮ তে ক্লাব জার্সি খুলে রাখার পর শেখ জমালের হয়ে নতুন ভূমিকায় আবির্ভাব তার। সে অভিজ্ঞতাই তাকে নিয়ে এসেছে জাতীয় দলে। তাইতো, নতুন দায়িত্ব পেয়ে প্রিমিয়ার লিগের ম্যাচে তীক্ষ্ণ দৃষ্টি বিপ্লবের। নোট খাতায় টুকে নিচ্ছেন গোলকিপারদের ভুল ত্রুটিগুলো। নিজের হোম ওয়ার্কটাও সারছেন সর্বোচ্চ গুরুত্ব দিয়ে। 
তাই এই দায়িত্বকে স্বপ্নের মতো লাগছে বিপ্লবের। তিনি বলেন, আমার একটা স্বপ্ন ছিল ভালো খেলোয়াড় হওয়ার। সেটা হয়েছি, অধিনায়ক ছিলাম। এখন সময় এসেছে জাতীয় দলকে কিছু দেওয়ার। এখান থেকে ভবিষ্যৎ গোলকিপার বের করতে চান বলেও জানান বিপ্লব।
বিপ্লব ভট্টাচার্যের সঙ্গে এক বছরের চুক্তি করেছে বাফুফে। এই সময়ে জাতীয় দল তো অবশ্যই, বিভিন্ন বয়স ভিত্তিক দলের হয়েও কাজ করবেন তিনি। লক্ষ্য পাইপলাইনে মান সম্মত গোলরক্ষক তৈরি করা। সে লক্ষ্যে মাঠে নামবেন বিপ্লব। জানালেন তার পরিকল্পনার কথাও। 
বিপ্লব ভট্টাচার্য বলেন, আগামী মাস থেকেই ঢাকার বাইরে যাব ট্যালেন্ট হান্টের জন্য। সেখান থেকে গোলরক্ষক খুঁজে বের করব। চেষ্টা করব, যাতে আমার অভিজ্ঞতা দিয়ে ভবিষ্যতে বাংলাদেশ দল সেরা গোলরক্ষক পায়।
জাতীয় দলের কোচ হওয়ার যোগ্যতা অর্জন করতে লেভেল ওয়ান শেষ করেছেন সাবেক এই গোলরক্ষক। এছাড়াও তার আছে এএফসি বি লাইসেন্স।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop