বাণিজ্য সময় ভারতের সঙ্গে রেলপথে রফতানিও হবে: স্থলবন্দর চেয়ারম্যান

১৮-০১-২০২১, ২০:২৫

আজিজুল হক

fb tw
ভারতের সঙ্গে রেলপথে রফতানিও হবে: স্থলবন্দর চেয়ারম্যান
12
বাংলাদেশ স্থলবন্দরের চেয়ারম্যান কে এম তারিকুল ইসলাম বলেছেন, বেনাপোল স্থলবন্দর দিয়ে রেলপথে ভারত থেকে শুরু হয়েছে আমদানি বাণিজ্য আগে থেকেই। তবে এবার বাণিজ্য সম্প্রসারণে রেলপথে চালু হবে রফতানি। যেসব কার্গো রেল আমদানি পণ্য নিয়ে বন্দরে আসছিল সেটি খালি হয়ে ফেরত যেত। এখন খালি কার্গোগুলোতে বাংলাদেশি রফতানি পণ্য ভারতে পাঠানো হবে। এতে সাশ্রয়ী ও কম সময়ে পণ্য পরিবহন করতে পারবেন বাংলাদেশি ব্যবসায়ীরা।  
সোমবার (১৮ জানুয়ারি) বিকেল ৫টায় বেনাপোল বন্দরে ৩ কোটি ৬০ লাখ টাকা ব্যয়ে ডরমেটরি ভবনের উদ্বোধন শেষে সাংবাদিকদের একথা বলেন বন্দর চেয়ারম্যান।
এসময় তিনি আরও বলেন, দেশে ২৪টি স্থলবন্দরের মধ্যে সবচেয়ে বেশি গুরুত্ব বেনাপোল বন্দরের। একমাত্র বেনাপোল বন্দর দিয়ে সব ধরনের পণ্য আমদানি-রফতানি হয় যা দেশের অন্য বন্দর দিয়ে হয় না। গুরুত্ব বিবেচনা করে পর্যায় ক্রমে বন্দরের উন্নয়ন কাজ চলছে। বাণিজ্যের নিরাপত্তা বাড়াতে বন্দরে সিসি ক্যামেরা ও নিরাপত্তা প্রাচীর খুব দ্রুত স্থাপন হবে।  ইতিমধ্যে অর্থ বরাদ্দ হয়েছে। বন্দর প্রসস্ত করতে কিছু জায়গা অধিগ্রহণ করা হয়েছে, প্রয়োজনে আরো বাড়ানো হবে।
এর আগে তিনি বন্দরের প্যাসেঞ্জার টার্মিনালসহ কয়েকটি স্থাপনা পরিদর্শন ও কর্মকর্তা কর্মচারীদের সঙ্গে বৈঠক করেন।
এদিকে বন্দর এলাকা পরিদর্শনকালে বন্দরের প্রাচীরের পেছনে অবরুদ্ধ হয়ে পড়া বড় আঁচড়া গ্রামবাসী তার বহনকারী গাড়ি গতিরোধ করেন। এসময় তারা সমস্যার কথা জানান চেয়ারম্যানকে। বন্দরের অ্যাসিড মিশ্রিত পানি, ময়লা আবর্জনা ও চলাচলের রাস্তা না থাকায় অমানবিক জীবনযাপন করছেন তারা। এসময় চেয়ারম্যান গ্রামবাসীর সমস্যা বিবেচনা করবেন বলে প্রতিশ্রুতি দেন।
পরিদর্শনকালে বন্দর চেয়ারম্যানের সঙ্গে ছিলেন বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জলিল, উপ-পরিচালক মামুন কবীর তরফদার, সহকারী পরিচালক আতিকুল ইসলাম প্রমুখ।
 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop