আন্তর্জাতিক সময় মধ্যপ্রাচ্যে আচমকা মার্কিন বোমারু বিমান, উত্তেজনা চূড়ান্তে

১৮-০১-২০২১, ১৭:৪৫

কাজী ইফতেখার শুভ

fb tw
মধ্যপ্রাচ্যে আচমকা মার্কিন বোমারু বিমান, উত্তেজনা চূড়ান্তে
04
ইরানে একের পর এক সামরিক মহড়ার জবাবে মধ্যপ্রাচ্য এবং পারস্য উপকূলীয় অঞ্চলে আবারো টহল শুরু করেছে মার্কিন বি ফিফটি টু যুদ্ধবিমান। সোমবার (১৮ জানুয়ারি) এমনই এক ভিডিও প্রকাশ করেছে মার্কিন সামরিক বাহিনী। এর মাধ্যমে ওই অঞ্চলে উত্তেজনার পারদ বাড়ছে। 
ধারণা করা হচ্ছে, ইরানের ড্রোন, যুদ্ধবিমান এবং ক্ষেপণাস্ত্রের সফল মহড়ার জবাবে অঞ্চলটিতে আবারো টহল দেওয়া শুরু করেছে মার্কিন বোমারু বিমান। আর এতে ইরান-যুক্তরাষ্ট্র উত্তেজনা চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে।
আচমকা মধ্যপ্রাচ্যে বি ফিফটি টু যুদ্ধবিমান পাঠানোয়, তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছে ইরান। দেশটির পররাষ্ট্রমন্ত্রী এক টুইটে হুমকি দিয়ে বলেছেন, শত্রুদেশ আগ্রাসন চালানোর সাহস দেখালে, ইরানিরা তাদের জবাব দিতে মোটেও লজ্জাবোধ করবে না। যুদ্ধক্ষেত্রে জনগণের ট্যাক্সের টাকার অপচয় না করে, স্বাস্থ্যখাত উন্নয়নের মাধ্যমে করোনায় মৃত্যু হার কমানোরও আহ্বান জানান তিনি।
সম্প্রতি স্মরণকালের সবচেয়ে বড় ক্ষেপণাস্ত্র এবং ড্রোন মহড়া চালায় ইরান। সেই সঙ্গে উন্মোচন করে নিজস্ব প্রযুক্তিতে তৈরি দেশটির সর্ববৃহৎ বিমানবাহী যুদ্ধজাহাজ 'মাকরান'।
এদিকে ইরানের পরমাণু শক্তি কমিশনের প্রধান আলী আকবর সালেহি বলেছেন, পরমাণু ইস্যুতে দেওয়া যুক্তরাষ্ট্রের কোন বক্তব্যই বিশ্বাস করবে না তেহরান। মার্কিন নিষেধাজ্ঞা পুরোপুরি প্রত্যাহার হওয়ার আগ পর্যন্ত ২০ মাত্রায় ইউরেনিয়াম সমৃদ্ধকরণ চলবে বলেও জানান তিনি।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop