x

বাণিজ্য সময় টাকা ফেরত চান পিপলস লিজিং-এর আমানতকারীরা

১৮-০১-২০২১, ১৫:৫৭

সানবীর রুপল

fb tw
টাকা ফেরত চান পিপলস লিজিং-এর আমানতকারীরা
02
আগামী ১৫ দিনের মধ্যে পিপলস লিজিং-এর ব্যক্তি ও ক্ষুদ্র গ্রাহকের টাকা ফেরত দিতে আল্টিমেটাম দিয়েছে আমানকারীরা। টাকা ফেরত না দিলে প্রতিবাদ কর্মসূচির ঘোষণা দিয়েছে তারা। সোমবার (১৮ জানুয়ারি) দুপুরে মতিঝিলের পিপলস লিজিং কার্যালয়ের সামনে মানববন্ধন ও সমাবেশে এ দাবি তুলে ধরেন তারা।
মানববন্ধনে আসা এক আমানতকারী সাংবাদিকদের বলেন, ভাই আমি আর পারছিনা, জমানো টাকা দিয়ে কেনা ফ্ল্যাটটি বিক্রি করে ছোট্ট একটা বাসায় থাকি। আমার সন্তান যদি মানুষ না হয় রাষ্ট্র দায়ী থাকবে। 
মানববন্ধনের ক্ষোভ, আকুতি জানিয়ে পিপলস লিজিং-এর আমানতকারীর জমানো টাকা ফেরত দাবি করেন। জমানো টাকা ফেরত না পেয়ে খারাপ অবস্থা এই প্রতিষ্ঠানে টাকা রাখা ৬ হাজারের মতো ব্যক্তি ও ক্ষুদ্র আমানতকারীর। এরমধ্যে দুশোর বেশি লোক জড়ো হয়েছেন মানববন্ধনে। কেউ কালো পতাকা হাতে আবার কেউ প্ল্যাকার্ড হাতে। কেন্দ্রীয় ব্যাংকের হস্তক্ষেপে অবসায়ন হওয়ারও প্রায় দু বছর হলেও এখনো টাকা না পেয়ে তারা অর্থমন্ত্রী ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান তারা।
সাড়ে তিন হাজার কোটি টাকা পাচার করে বিদেশে পাড়ি দেয়া অভিযুক্ত পিকে হালদারের কাছ থেকে যে ১ হাজার ৫৭ কোটি টাকার সন্ধান পাওয়া গেছে, দাবি জানান সেখান থেকে অন্তত সাড়ে ৭শ কোটি টাকা গ্রাহকদের আগামী ১৫ দিনের মধ্যে ফেরত দেয়ার।
মানববন্ধন থেকে বলা হয়, আর্থিক দৈন্যতায় এরইমধ্যে ১২ জন আমানতকারী মারা গেছেন। পিকে হালদারসহ আর্থিক প্রতিষ্ঠানে লুটপাটে যারা জড়িত তাদের শাস্তির দাবি জানান তারা। মানববন্ধন শেষে একটি স্মারক লিপি বাংলাদেশ ব্যাংকে দেয় গ্রাহকরা। এ নিয়ে ৩ বার মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছেন ব্যক্তি ও ক্ষুদ্র আমানতকারীরা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop