প্রবাসে সময় সংক্রমণ ঠেকাতে ব্রিটেনে সব ধরনের ভ্রমণে নিষেধাজ্ঞা

১৮-০১-২০২১, ১১:৩১

ওয়েব ডেস্ক

fb tw
সংক্রমণ ঠেকাতে ব্রিটেনে সব ধরনের ভ্রমণে নিষেধাজ্ঞা
10
নতুন ধরনের করোনার সংক্রমণ ঠেকাতে ব্রিটেনে সোমবার (১৮ জানুয়ারি) থেকে সব ধরনের ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। দেশটিতে ভ্রমণের আগে অবশ্যই কোভিড পরীক্ষার নেগেটিভ সনদ দেখাতে হবে, ব্রিটেনে প্রবেশের পর থাকতে হবে ১০ দিনের কোয়ারেন্টাইনে।
করোনার দ্বিতীয় থাবায় লণ্ডভণ্ড ব্রিটেনের সঙ্গে আগে থেকেই অর্ধশতাধিক দেশ যোগাযোগ বিচ্ছিন্ন করেছে। এবার সোমবার থেকে দেশটিতে সব ধরনের ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা দেন প্রধানমন্ত্রী বরিস জনসন। নতুন এই নিষেধাজ্ঞা আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত কার্যকর থাকবে বলেও জানান তিনি।
তবে ফ্লাইট কিংবা সীমান্ত যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন না করে ভাইরাসের ভয়াবহতা থেকে ব্রিটেনবাসীকে বাঁচাতে সরকারের এই পদক্ষেপ কতটুকু কার্যকর হবে তা নিয়েও প্রশ্ন উঠেছে।

ব্রিটেন-বাংলাদেশ চেম্বার অব কমার্সের ডিরেক্টর দেওয়ান মাহাদী বলেন, ভারত ও বাংলাদেশের হাজার মানুষ ব্রিটেনে থাকেন। তাদেরকে অনেকে দেশের বাইরে অবস্থান করছে। সরকারের এই সিদ্ধান্ত লন্ডনে অবস্থানরত বাংলাদেশি পরিবারগুলোর মাঝ ভয় কাজ করবে।
নতুন নিয়ম অনুযায়ী, সোমবার থেকে যারা যুক্তরাজ্যে যাবেন তাদের ১০ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে, যদি না তাদের পাঁচ দিন পর নেগেটিভ রেজাল্ট আসে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop