খেলার সময় টাইগারদের হারিয়ে বিশ্বকাপ বাছাইপর্ব এড়াতে চায় উইন্ডিজ

১৮-০১-২০২১, ০০:৫১

খেলার সময় ডেস্ক

fb tw
02
কোন বাছাইপর্ব নয়, ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলতে চায় ওয়েস্ট ইন্ডিজ। আর তাই বাংলাদেশের বিপক্ষে সিরিজে ভালো করে সে পথে এগিয়ে যেতে চায় ক্যারিবীয়রা। এমনটি জানালেন বাংলাদেশে সফররত উইন্ডিজ দলের প্রধান কোচ ফিল সিমন্স। আছে প্রস্তুতির স্বল্পতা নিয়ে আক্ষেপ। আর বাংলাদেশকে স্বাগতিক হিসেবে ফেভারিট মানছেন ক্যারিবীয় এই কোচ।   
বুধবার শুরু হওয়া ওয়ানডে সিরিজ দিয়ে দীর্ঘদিন পর এই ফরম্যাটে মাঠে নামবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। আইসিসি ওয়ানডে সুপার লিগের শুরুটা ভালো করতে মুখিয়ে আছে দু'দলই। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ হেড কোচ ফিল সিমন্স একটু খোলাসা করেই জানালেন সিরিজটা কেন তাদের কাছে গুরুত্বপূর্ণ!
গেল বিশ্বকাপে অংশ নিতেও ক্যারিবীয়দের খেলতে হয়েছিল বাছাইপর্ব। কিন্তু এবার আর সে পথে হাঁটতে চায় না তারা। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে স্বাগতিক ভারত ছাড়াও ওয়ানডে সুপার লিগের শীর্ষ ৭ দল খেলবে সরাসরি। আর তাই টাইগারদের বিপক্ষে এই সিরিজে ভালো করে পথটা পরিষ্কার করতে চায় উইন্ডিজরা।
ফিল সিমন্স বলেন, দেখুন আমরা আর বিশ্বকাপের প্লে অফে যেতে চাই না। তাই আমাদের জন্য এই সিরিজটা খুব গুরুত্বপূর্ণ। এই সিরিজ দিয়েই আমরা সামনে এগিয়ে যেতে চাই। কারণ শুরুটা ভালো করতে পারলে বাকি পথটাও মসৃণ হবে আমাদের জন্য।
বাংলাদেশে পৌঁছে কোয়ারেন্টিন পর্ব শেষ করে অনুশীলনের পর্যাপ্ত সময়ও পায়নি ফিল সিমন্সের দল। তাই অনুশীলন স্বল্পতার আক্ষেপ ঝরলো কোচের কন্ঠে।
সিমন্স বলেন, বাংলাদেশ স্বাগতিক হিসেবে অবশ্যই ফেভারিট। আমরাও চেষ্টা করবো যেভাবে অনুশীলন করেছি তার সবটাই মাঠে প্রয়োগ করতে। যদিও করোনার কারণে সময়ের স্বল্পতা থাকায় আমরা পর্যাপ্ত অনুশীলন করতে পারিনি। এটা একটা বড় প্রভাব পড়বে দলের ওপর। তারপরও আমরা চেষ্টা করবো।
তারুণ্যনির্ভর এক দল নিয়ে বাংলাদেশে এসেছেন ফিল সিমন্স। অভিজ্ঞদের না পেলেও, নতুন এই ক্যারিবীয় দলটার ওপরই শতভাগ আস্থা রাখছেন কোচ।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop