মহানগর সময় এ দেশের মাটি থেকে জঙ্গিবাদের শেষ শিকড়টিও উপড়ে ফেলা হবে: আইজিপি

১৭-০১-২০২১, ১৪:০৬

বুলবুল রেজা

fb tw
এ দেশের মাটি থেকে জঙ্গিবাদের শেষ শিকড়টিও উপড়ে ফেলা হবে: আইজিপি
08
বাংলাদেশের মাটি থেকে জঙ্গিবাদের শেষ শিকড়টিও উপড়ে ফেলা হবে বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। 
রোববার (১৭ জানুয়ারি) রাজারবাগে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট আয়োজিত অনলাইনভিত্তিক উগ্রবাদ ও জঙ্গিবাদ প্রতিরোধে সচেতনতামূলক ওভিসি ও টিভিসির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 
এ সময় পুলিশপ্রধান বলেন, জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। বাংলাদেশও এই সমস্যার বাইরে নয়। ইসলাম ধর্মের সঙ্গে জঙ্গিবাদ যায় না উল্লেখ করে পুলিশপ্রধান বলেন, বাংলাদেশের জমিনকে জঙ্গিবাদের থাবা থেকে মুক্ত করতে পুলিশ দৃঢ়প্রতিজ্ঞ।
অ্যান্টি টেররিজম ইউনিট জঙ্গিবাদ ও সহিংস উগ্রবাদ দমনে সারাবিশ্বের মতো হার্ড ও সফট এই দুই ধরনের অ্যাপ্রোচে কাজ করছে বলেও জানান তিনি।
জঙ্গিবাদের বিরুদ্ধে সক্ষমতা বৃদ্ধির সঙ্গে সঙ্গে অ্যান্টি টেররিজম ইউনিট মানুষের মনস্তাত্ত্বিক পরিবর্তনকে আমলে নিয়ে প্রতিনিয়ত কাজ করছে জানিয়ে পুলিশপ্রধান বলেন, মানুষ জঙ্গিবাদ প্রতিরোধে সচেতন হলে সমাজে যে ইতিবাচক পরিবর্তন আসবে তা হবে টেকসই, দেশ হবে অধিকতর নিরাপদ ও বসবাসযোগ্য।
বেনজীর আহমেদ বলেন, উঠতি বয়সী তরুণ-তরুণী কীভাবে ইন্টারনেট জগতে ভ্রান্ত উগ্রবাদী মতাদর্শীদের দলে ভিড়ে নিজের ও পরিবারের জন্য গ্লানি ও বিপন্নতা ডেকে আনে সে বাস্তবতাকে উপজীব্য করে তৈরি করা হয়েছে এই ওভিসি ও টিভিসিটি।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop