বাংলার সময় চার হাজার কর্মীর এক হাজারই ভুয়া, সাংবাদিকরাও ‘ম্যানেজড’!

১৭-০১-২০২১, ১৩:৩২

হেদায়েতুল ইসলাম বাবু

fb tw
09
ন্যাশনাল সার্ভিসের চার হাজার কর্মীর মধ্যে এক হাজারই ভুয়া, স্বীকারও করেছেন কর্মকর্তা। দুর্নীতি ঢাকতে জেলা-উপজেলার ৯০ ভাগ সাংবাদিককে ম্যানেজের দাবিও তার। যুব উন্নয়ন কর্মকর্তা ইউসুফ ও হাসান আলী বদলি হলেও তাদের হয়ে সাদুল্লাপুর যুব উন্নয়ন অফিসে লাখ লাখ টাকা ঘুষ নেন স্থানীয় দুই যুবক। 
সাদুল্লাপুর উপজেলা যুব উন্নয়ন কার্যালয়ের অন্ধকার কক্ষে হচ্ছে টাকা লেনদেন। চাকরি পাওয়ার কয়েক বছর পর ভুয়া কাগজপত্র দাবি করে ন্যাশনাল সার্ভিস কর্মীদের কাছ থেকে মাস তিনেক আগে অফিসারের চেয়ারে বসে টাকা নেয় এমরান ও জিয়ন। সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে, সাদুল্লাপুর থেকে বদলি হওয়া দুই কর্মকর্তা ইউসুফ ও হাসান আলী যাওয়ার সময় এখানকার কর্মচারী না হলেও এই দুই যুবককে টাকা নেওয়ার দায়িত্ব দিয়ে যায়।
ন্যাশনাল সার্ভিস কর্মীদের অভিযোগ, চাকরি পাওয়ার কয়েক বছর পর কাগজপত্রে ত্রুটি বের করে তাদের টাকা দিতে বাধ্য করে ওই দুই যুবক।
ভুক্তভোগী এক নারী জানান, উনারা টাকা জমা নিচ্ছেন, খাতা জমা নিচ্ছেন এবং ২০০ টাকা নিচ্ছেন। 
অন্যদিকে সাদুল্লাপুরে দায়িত্বপালনকালে যুব উন্নয়ন কর্মকর্তা হাসান আলী স্বীকারও করেন চার হাজার কর্মীর মধ্যে এক হাজারই ভুয়া।
গাইবান্ধার সাদুল্লাপুরের সাবেক যুব উন্নয়ন কর্মকর্তা হাসান আলী বলেন, ‘৭০০, ৮০০ বা হাজার।’এ কথা বলেও অনেকটা অপ্রস্তুত হয়ে গেলেন সাবেক এই কর্মকর্তা।  
এসব অনিয়ম নিয়ে কথা বলতে সাদুল্লাপুর যুব উন্নয়ন অফিসের বর্তমান ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজমুল হাসানকে অফিসে পাওয়া যায়নি। 
সময় সংবাদে অনিয়মের খবর প্রচারের পর কর্তৃপক্ষকে পত্র দিয়েছেন ইউএনও। তবে মোবাইল ফোনে ব্যবস্থা নেওয়ার আশ্বাস জেলা যুব উন্নয়ন কর্মকর্তার।
গাইবান্ধা যুব উন্নয়ন অধিদফতরের সহকারী পরিচালক ও উপপরিচালক তোফায়েল আহম্মদ খান বলেন, ‘ইলেকশন প্রক্রিয়াটা তো করেছে উপজেলা কমিটি। ক্রুটি-বিচ্যুতি আছে। অফিসিয়ালি পদক্ষেপ তো নেওয়াই লাগবে।’
প্রশিক্ষণ ও দুই বছরের কর্মভাতাসহ ন্যাশনাল সার্ভিসের প্রত্যেক কর্মীর বিপরীতে সরকারি বরাদ্দ এক লাখ ৫২ হাজার ৮০০ টাকা। এক হাজার ভুয়া কর্মীর আড়ালে টাকার অঙ্কে তছরুপের পরিমাণ দাঁড়ায় ১৫ কোটি ২৮ লাখ টাকা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop