আন্তর্জাতিক সময় জার্মানির খ্রিস্টিয়ান গণতান্ত্রিক ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত

১৭-০১-২০২১, ১০:৩৮

বিটু বড়ুয়া

fb tw
জার্মানির খ্রিস্টিয়ান গণতান্ত্রিক ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত
03
জার্মানির রাজনীতির অন্যতম প্রধান দল খ্রিস্টিয়ান গণতান্ত্রিক ইউনিয়নের কাউন্সিলে দলের সদস্যদের ডিজিটাল ভোটাভুটিতে নতুন সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন দেশটির নর্দরাইন ওয়েস্টফালেন অঙ্গরাজ্যের মিনিস্টার প্রেসিডেন্ট আরমিন লাসেট। 
প্রথম পর্যায়ের ভোটে তার অপর দুই প্রতিদ্বন্দ্বী ফ্রেডেরিখ মের্জ এবং নোর্বার্ট রোইটগেনের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ে কেউই সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায়, দ্বিতীয় দফায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে দলের ডেলিগেটসদের ভোটে ৫২১ ভোট পেয়ে নির্বাচিত হোন লাসেট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফ্রেডেরিখ মের্জ পান ৪৬৬ ভোট। জয়ী ঘোষণার পরপরই নিজ এবং বিরোধী দলের সবাইকে নিয়ে সঙ্গে জার্মানির উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখার আশা প্রকাশ করেন লাসেট।
লাসেটের এমন সাফল্যে অভিনন্দন জানিয়েছেন চ্যান্সেলর মার্কেলসহ দেশটির বিশিষ্ট রাজনীতিকরা। কিন্তু এমন জয়ে দেশের মানুষের কোনো উন্নতি হবে না বরং মার্কেলের স্বৈরাচারী রাজনীতিকে জিইয়ে রাখবে বলে অভিযোগ দেশটির অন্যতম প্রধান বিরোধী দুই রাজনৈতিক দলের নেতাদের।
দেশটির বর্তমান চ্যান্সেলর আঙ্গেলা মার্কেলের আসনটি দখল করতে নিয়ম অনুযায়ী আসন্ন জাতীয় নির্বাচনে নিজ দলের অন্যান্য প্রতিদ্বন্দ্বীর পাশাপাশি অন্য দলগুলোর সঙ্গে লড়াই করার কোনো বিকল্প নেই বলে মনে করছেন সাধারণ নাগরিকরা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop