আন্তর্জাতিক সময় জেগে উঠছে মাউন্ট সেমেরু আগ্নেয়গিরি

১৭-০১-২০২১, ১০:০৮

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
জেগে উঠছে মাউন্ট সেমেরু আগ্নেয়গিরি
12
দুর্যোগ আর দুর্ঘটনা পিছু ছাড়ছে না দ্বীপ রাষ্ট্র ইন্দোনেশিয়ায়। ভূমিকম্পের পর এবার দেশটির আগ্নেয়গিরি মাউন্ট সেমেরু হঠাৎ করেই জেগে উঠেছে। ছাই আর ধোঁয়ায় অন্ধকার নেমে এসেছে আশপাশের এলাকায়। 
বিবিসির খবরে জানা গেছে, আগ্নেয়গিরিটিতে বিস্ফোরণে পর ৫ দশমিক ৬ কিলোমিটার উচ্চতা পর্যন্ত ধোঁয়ায় ছেয়ে গেছে। ঘনবসতি এলাকার আগ্নেয়গিরিটি জেগে ওঠায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে স্থানীয়দের মাঝে।
এখন পর্যন্ত কোনও মৃত্যুর খবর মেলেনি। কর্তৃপক্ষ স্থানীয়দের সতর্ক করে বলেছে, অগ্ন্যুৎপাতের আশঙ্কা রয়েছে। এমনকি নেমে আসতে পারে লাভাস্রোতও।
কুরাহ কোবোকান নদী অববাহিকার বাসিন্দাদের সম্ভাব্য 'কোল্ড লাভা' কাদা প্রবাহের দিকে নজর রাখার জন্য অনুরোধ করা হয়েছে। এ ছাড়া আগ্নেয়গিরির উপাদানের সঙ্গে তীব্র বৃষ্টিপাত শুরু হতে পারে বলে আশঙ্কা দেশটির জাতীয় দুর্যোগ প্রশমন সংস্থা (এনডিএমএর)
হতাহতের আশঙ্কায় এখন পর্যন্ত সাড়ে পাঁচ শতাধিক মানুষকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। সম্প্রতি ইন্দোনেশিয়া সুলেওয়েসি দ্বীপে শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে। এতে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে দেশটির অনেক জায়গায়। এ পর্যন্ত অর্ধশত মানুষ মারা গেছেন। আহত হয়েছেন অনেক। এর কিছুদিন আগেই দেশটির একটি যাত্রীবাহী বিমান নিয়ে জাভা সাগরে বিধ্বস্ত হয়। এখনো নিখোঁজদের সন্ধান চালিয়ে যাচ্ছে দেশটির উদ্ধারকর্মীরা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop