খেলার সময় হতাশায় ফুটবল ছাড়তে চেয়েছিলেন নেইমার!

১৭-০১-২০২১, ০০:৪৫

খেলার সময় ডেস্ক

fb tw
হতাশায় ফুটবল ছাড়তে চেয়েছিলেন নেইমার!
02
হতাশায় পড়ে খেলাটাই ছেড়ে দিতে চেয়েছিলেন। তবে, ফুটবলের প্রতি ভালোবাসাই সিদ্ধান্ত বদলাতে সাহায্য করেছে। গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন পিএসজির ব্রাজিলিয়ান ফুটবল সুপারস্টার নেইমার। মানসিকভাবে অনেক শক্ত তিনি। নেইমারের মতে, চাপ সামলে নিতে পারেন বলেই ব্রাজিল জাতীয় দল আর ফ্রেঞ্চ ক্লাব পিএসজির ১০ নম্বর জার্সিটা তার হাতে তুলে দেয়া হয়েছে।
নেইমারের নিন্দুকের অভাব নেই। অবাঞ্ছিত ডাইভ দিয়ে পেনাল্টি- ফ্রি কিক আদায়ের চেষ্টা করেন। মেসি-রোনালদোর দাপটের যুগে সমীহ আদায়ের চেষ্টা করেন ফুটবল ভক্তদের। ব্রাজিলিয়ান তারকার বিরুদ্ধে এমন অভিযোগের যেন অন্ত নেই।
যতোই পেশাদার ফুটবলার হোন, এসব খবরে কি বিচলিত হন না নেইমার! সামাজিক যোগাযোগ মাধ্যমের সময়ে সবকিছুই কানে যায়। নির্লিপ্ত থেকে কতক্ষণ সহ্য করা যায়! নেইমারও পারছিলেন না। হতাশা কুড়ে কুড়ে খাচ্ছিল বর্তমান ব্রাজিল ফুটবলের প্রাণকে। গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে সে হতাশার কথা অকপটে স্বীকার করেছেন।
নেইমার বলেন, একবার আমার মনে হয়েছিলো, আমি কি খেলাটা খেলে যেতে চাই? বিক্ষিপ্ত চিন্তা-ভাবনা নিয়ে বাড়িতে গিয়েছিলাম। ভাবছিলাম, আজকে আমার যা অর্জন, তার পেছনে আমার শ্রমের কথা। ফুটবলের প্রতি ভালোবাসাই আমাকে শান্ত হতে সাহায্য করেছিল। আমাকে বাস্তবে ফিরিয়ে এনেছিল। 
ক্লাব বার্সেলোনা ছেড়ে যখন পিএসজিতে পাড়ি জমান, তখনও কথা হয়েছে। শুধু অর্থের জন্যই নাকি বন্ধু মেসি আর সুয়ারেজকে ছেড়ে ফ্রান্সে পাড়ি জমিয়েছেন ট্র্যান্সফার ফি'এর রেকর্ড বয়। ফ্রান্সে হতাশ নেইমার, আবারও পুরনো ঠিকানা স্পেনে ফিরতে যাচ্ছেন- এমন গুঞ্জনও শোনা যায় প্রতি মৌসুমে। তবে, নেইমার বলছেন ভিন্ন কথা। ভালোই আছেন পিএসজিতে।
নেইমার বলেন, আমি চাপ সামলে নিতে পারি। সেজন্যই ব্রাজিল আর পিএসজির ১০ নম্বর জার্সি আমার গায়ে। ব্রাজিল আর পিএসজিকে প্রতিনিধিত্ব করতে পারা আমার জন্য সৌভাগ্যের। যখনই মাঠে নামি, শতভাগ দেয়ার চেষ্টা করি। কারণ আমার প্রতি মানুষের প্রত্যাশা কতটুকু, তা আমি খুব ভালো করে জানি।
ইনজুরি নেইমারের নিয়মিত সঙ্গী। সমালোচনার পাশাপাশি যুদ্ধ করতে হয় নানা রকম ইনজুরির সঙ্গে। সে যুদ্ধেও মাঠের মতো লড়তে চান ব্রাজিলিয়ান তারকা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop