মহানগর সময় দোয়া মাহফিলের ব্যানারে সরকার পতনের বৈঠক বিএনপি-জামায়াতের

১৬-০১-২০২১, ১৮:৪৭

সালাহউদ্দীন সুমন

fb tw
দোয়া মাহফিলের ব্যানারে সরকার পতনের বৈঠক বিএনপি-জামায়াতের
02
দোয়া মাহফিলের ব্যানারে রাজধানীতে হয়ে গেল সরকারবিরোধী আলোচনা সভা। কিভাবে বর্তমান সরকারকে সরিয়ে ফেলা যায়, আলোচনার মূল বিষয় ছিল সেটাই। বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অবসরপ্রাপ্ত সৈয়দ মোহাম্মদ ইবরাহীম আয়োজিত এ অনুষ্ঠানে রাজনৈতিক নেতাদের পাশাপাশি যোগ দেন ৪০ জন অবসরপ্রাপ্ত সামরিক কর্মকর্তা।
২০২০ সালের বিদায়ে শোকরিয়া ও ২০২১ সালের জন্য দোয়ার ব্যানারে শনিবার (১৬ জানুয়ারি) দুপুরে রাজধানীর ধানমন্ডির একটি চাইনিজ রেস্টুরেন্টে আয়োজন করা হয় এ অনুষ্ঠানের। বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অবসরপ্রাপ্ত সৈয়দ মোহাম্মদ ইবরাহীমের ডাকে এ অনুষ্ঠানে যোগ দেন বিএনপি, জামায়াতসহ সমমনা দলের নেতারা। যোগ দেন সেনা, বিমান ও নৌ বাহিনীর অবসরপ্রাপ্ত ৫০ জন কর্মকর্তা। অনুষ্ঠানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত থাকার কথা থাকলেও তার এক নিকটাত্মীয়ের মৃত্যুর কারণে তিনি যোগ দেননি। 
দোয়া মাহফিলের কথা বলা হলেও শুরু থেকেই অনুষ্ঠানে আলোচনার কেন্দ্রে ছিল রাজনীতি। দেশে গণতন্ত্র ও মানুষের ভোটের অধিকার নেই বলে মন্তব্য করেন অনুষ্ঠানে যোগ দেয়া কয়েকজন সাবেক সামরিক কর্মকর্তা। 
সাবেক বিমান বাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল (অব.) ফখরুল আজম বলেন, ‘আমরা যে বাংলাদেশ দেখতে চেয়েছিলাম তা দেখতে পাচ্ছি না। সে কারণেই যেখানে পরিবর্তনের জন্য আন্দোলনের আহ্বান পাবো সেখানেই যাবো আমি।’
বিএনপি চেয়ারপারসনের নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) ফজলে এলাহী আকবর বলেন, ‘আমরা যে পতাকা পেয়েছি তা কি একাত্তরের মতো উজ্জ্বল? আমাদের সার্বভৌমত্ব রক্ষায় সবাইকে সোচ্চার হতে হবে।’
অনুষ্ঠানে কথা বলেন সরকার বিরোধী মতের বিভিন্ন শ্রেণিপেশার ব্যক্তিরাও। গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, এভাবে দেশ চলতে পারে না। ক্ষণিকের মোহ থেকে বেরিয়ে এসে সবাই যাতে একসঙ্গে ভালোভাবে চলতে পারে, ব্যবস্থা করতে  হবে।
বাংলাদেশ এখন পুলিশি রাষ্ট্রে পরিণত হয়ে গেছে বলে মন্তব্য করে বিএনপি'র ভাইস চেয়ারম্যান মেজর অব. হাফিজ বলেন, ‘দেশে কোনো গণতন্ত্র নেই। আমরা এখন বসবাস করছি এক পুলিশি রাষ্ট্রে। দিনে দিনে মানুষের আকাঙ্ক্ষা ছোট হয়ে আসছে। এক সময় মানুষ বলবে, শুধু বেঁচে থাকতে চাই, আর কিছুর দরকার নেই। এই অবস্থা থেকে বের হতে হলে আন্দোলনে নামতে হবে।'
এর আগে গত ১২ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাব অডিটোরিয়ামে ১৪ জন সাবেক সামরিক কর্মকর্তা ও রাজনৈতিক নেতাদের নিয়ে গোলটেবিল আলোচনার আয়োজন করেছিলেন সৈয়দ মোহাম্মদ ইবরাহীম।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop