x

আন্তর্জাতিক সময় ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে আশ্রয়হীন ১৫ হাজার, নিখোঁজদের সন্ধানে অভিযান

১৬-০১-২০২১, ১৮:৩৬

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে আশ্রয়হীন ১৫ হাজার, নিখোঁজদের সন্ধানে অভিযান
03
ইন্দোনেশিয়ার সুলাওয়েসি দ্বীপে ভয়াবহ ভূমিকম্পের পর নিখোঁজদের উদ্ধারে অভিযান চালাচ্ছে কর্তৃপক্ষ। ভূমিকম্প ও আফটার শকে তিন শতাধিক বাড়িঘর ও স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে। আশ্রয়হীন হয়ে পড়েছেন ১৫ হাজারের বেশি মানুষ।
দ্বীপের চারদিকে এখন কেবল ধ্বংস স্তূপ। শুক্রবার (১৫ জানুয়ারি) মধ্যরাতের ভূমিকম্পের ভয়াবহতার ছাপ সুলাওয়েসি দ্বীপজুড়ে। মাত্র সাত থেকে ১০ সেকেন্ডের ৬ দশমিক ২ মাত্রার ভূমিকম্পে উঁচু দালানসহ সরকারি বেসরকারি বিভিন্ন স্থাপনা ও বাড়িঘর চূর্ণ-বিচূর্ণ হয়ে যায়। ক্ষতিগ্রস্ত হয় হাসপাতালও। ভূমিকম্পের পর ৬০টির বেশি আফটার শকের খবর পাওয়া গেছে।
স্থানীয় গণমাধ্যমের বরাতে রয়টার্স জানিয়েছে, ধসে পড়া ভবনে এখনো অনেকেই চাপা পড়ে থাকতে পারে। ধ্বংসযজ্ঞ সরিয়ে নিখোঁজদের উদ্ধারে শুক্রবার দিনভর প্রাণান্তর চেষ্টা চালান উদ্ধারকর্মীরা।
ভূমিকম্পের পর বাড়িঘর হারিয়ে নিঃস্ব হয়ে পড়েছেন স্থানীয়রা। ১৫ হাজারের বেশি মানুষ অন্যত্র চলে গেছেন। অনেকের ঠাঁই হয়েছে খোলা আকাশের নিচে।
ক্ষতিগ্রস্তদের সর্বাত্মক সহায়তার চেষ্টা করছে স্থানীয় কর্তৃপক্ষ।
সাউথ সুলাওয়েসির গভর্নর নুরদিন আবদুল্লাহ বলেন, আমরা ক্ষতিগ্রস্তদের যে কোনো ধরনের সহায়তা দিতে প্রস্তুত। যাদের চরম স্বাস্থ্যঝুঁকি রয়েছে আমরা তাদের সুচিকিৎসার জন্য সাউথ সুলাওয়ায়েসিতে স্থানান্তর করবো।
তবে চলমান করোনাভাইরাসের প্রাদুর্ভাবের জেরে পরিস্থিতি জটিল আকার ধারণ করতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। শুক্রবার, স্থানীয় সময় মধ্যরাতে ৬ দশমিক দুই মাত্রার শক্তিশালী ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল সুলাওয়েসি দ্বীপের ৬ কিলোমিটার উত্তর-পূর্বে অবস্থিত মাজেন শহরের ১০ কিলোমিটার গভীরে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop