প্রবাসে সময় ভ্যাকসিন নিয়ে ভালো আছেন প্রবাসীরা

১৫-০১-২০২১, ১৭:২৩

প্রবাস সময় ডেস্ক

fb tw
ভ্যাকসিন নিয়ে ভালো আছেন প্রবাসীরা
07
বিশ্বের বিভিন্ন দেশে কোভিড-১৯-এর ভ্যাকসিন গ্রহণ করা প্রবাসী বাংলাদেশি চিকিৎসকরা বলছেন, টিকা নিয়ে বেশ ভালো আছেন তারা। এ নিয়ে ভয়ের কোনো কারণ নেই। পার্শ্ব-প্রতিক্রিয়া নিয়ে উদ্বেগের কিছু নেই বলেও সময় সংবাদকে জানান তারা। আহ্বান জানান, সরকারি সিদ্ধান্ত মেনে ভ্যাকসিন কর্মসূচিতে অংশ নেওয়ার।
করোনাভাইরাস মোকাবিলায় এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ অস্ত্র ভ্যাকসিন। দিন যত যাচ্ছে, টিকার প্রতি আস্থার সৃষ্টি হচ্ছে মানুষের। বিশ্বের যে দেশে এখন টিকা কার্যক্রম চলছে, সেখানে থাকা প্রবাসী বাংলাদেশি চিকিৎসক ও সম্মুখযোদ্ধারাও পাচ্ছেন ডোজ। যুক্তরাষ্ট্রে পুরোদমে চলমান- ফাইজার-মডার্নার প্রয়োগ। দেশটিতে টিকা নেওয়া বাংলাদেশি চিকিৎসা গবেষকরা আশ্বস্ত করলেন, ভ্যাকসিনের ডোজ নিলে শরীরে কোনো জটিলতা সৃষ্টির শঙ্কা নেই। নির্বিঘ্নে টিকা নেওয়ার পরামর্শ তাদের।
যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি চিকিৎসক গবেষক ফয়সাল খান বলেন, 'বাংলাদেশি যে ডাক্তার, গবেষক, নার্সরা, ফার্মাসিস্ট যুক্তরাষ্ট্রে কর্মরত আছেন তারাও এই কর্মসূচির আওতায় ভ্যাকসিন পাচ্ছেন।
যুক্তরাষ্ট্রে ফাইজার ও মডার্না- এই দুই প্রতিষ্ঠানের টিকাই নিয়েছেন তারা। মডার্নার ভ্যাকসিন নিলে শরীরে হালকা ব্যথা, বিশেষ করে হাতে ব্যথা অনুভূত হয়। এছাড়া অন্য কোনো সমস্যা হয় না। ফলে দ্বিতীয় ডোজ নেয়ার জন্য প্রস্তুত প্রবাসীরা।
যুক্তরাজ্যসহ ইউরোপের কয়েকটি দেশেও চলছে ভ্যাকসিন কার্যক্রম। মার্কিন দুটি প্রতিষ্ঠান ছাড়াও অক্সফোর্ডের ভ্যাকসিন প্রয়োগ করা হচ্ছে। এই ভ্যাকসিনটিও গ্রহণ করেছেন বাংলাদেশিরা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop