অন্যান্য সময় চাকরি না পেয়ে ন্যায্যমূল্যে কিডনি বিক্রি করতে চান রফিকুল

১৫-০১-২০২১, ১৪:১৭

অন্যান্য সময় ডেস্ক

fb tw
চাকরি না পেয়ে ন্যায্যমূল্যে কিডনি বিক্রি করতে চান রফিকুল
08
চাকরি না পেয়ে ন্যায্যমূলে কিডনি বিক্রির জন্য ফেসবুকে স্বাস্থ্যমন্ত্রীকে উদ্দেশ করে পোস্ট দিয়েছেন এক যুবক। তার নাম রফিকুল হাসান। হতাশা থেকেই তিনি এ কাজ করেন বলে ভারতীয় গণমাধ্যমকে জানিয়েছেন। 
জানা গেছে পশ্চিম বঙ্গের উত্তর ২৪ পরগণার শাসনে বসবাস করেন তিনি। সেই এলাকায় শুধু তিনি একা নন, তার সঙ্গে রয়েছেন কয়েক যুবক, যারা চাকরি না পেয়ে অভাব-অনটনে হতাশায় দিন কাটাচ্ছেন। সংসারের দায় ঘাড়ে এসে পড়েছে। কিন্তু রোজগার নেই।
বাংলায় অনার্স নিয়ে গ্র্যাজুয়েশনের পর দীর্ঘদিন চাকরির খোঁজ করেছেন রফিকুল হাসান। বহু জায়গায় আবেদন করেছেন। সরকারি চাকরির পরীক্ষা দিয়েছেন কিন্তু কাজ মেলেনি। চরম হতাশায় শেষে ফেসবুকে পোস্ট করেন খোদ স্বাস্থ্যমন্ত্রীকে উদ্দেশ করে। ক্যাপশনে লেখেন, সম্মানীয় স্বাস্থ্যমন্ত্রী, বেকারত্বের জ্বালা আর নিতে পারছি না। আমি আমার একটা কিডনি বিক্রি করতে চাই। আমার কিডনিটি ন্যায্যমূল্যে বিক্রির ব্যবস্থা করলে কৃতজ্ঞ থাকব। 
ভারতীয় গণমাধ্যমকে রফিকুল হাসান বলেন, ২০২১ সালে টেট পরীক্ষায় বসি। ভালো পরীক্ষা দিয়েছিলাম কিন্তু কী হলো বুঝতে পারিনি। এরপর নানা সরকারি চাকরির পরীক্ষা দিই। কিন্তু ফলাফলই জানতে পারিনি।   
রফিকুল হাসান আরো বলেন, লেখাপড়া করে সরকারি চাকরি পাব ভেবেছিলাম। প্রধানমন্ত্রীও বলেছিলেন, ২ কোটি মানুষকে চাকরি দেওয়া হবে। কিন্তু কোথায় কী! হতাশায় অভাব-অনটনে দিন কাটছে।  
সূত্র: জি২৪ ঘণ্টা

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop