মহানগর সময় পৌর নির্বাচনে বেড়েই চলেছে সহিংসতা, হুঁশিয়ারি দিলেন আ.লীগ নেতারা

১৪-০১-২০২১, ১৭:৪০

ওবায়দুল্লাহ মামুন

fb tw
পৌর নির্বাচনে বেড়েই চলেছে সহিংসতা, হুঁশিয়ারি দিলেন আ.লীগ নেতারা
পৌর নির্বাচনে দলীয় শৃঙ্খলাভঙ্গ করলে ভবিষ্যতে দল থেকে মনোনয়ন পাবে না বলে সাফ জানিয়েছেন আওয়ামী লীগ নেতারা। দলের বাইরে গিয়ে নৌকা প্রতীকের বিরোধিতাকারীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার কথাও জানান তারা।
দ্বিতীয় দফায় দেশের ৬১ টি পৌরসভায় স্থানীয় সরকার নির্বাচনের প্রচার-প্রচারণা আর উত্তাপ। আগামী শনিবার (১৬ জানুয়ারি) এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে নির্বাচনী এ উত্তাপ কোন কোন জায়গায় রূপ নিয়েছে সহিংসতায়।
বুধবার (১৩ জানুয়ারি) ঝিনাইদহের শৈলকুপায় পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে এক কাউন্সিলর প্রার্থী ও অপর একজন আওয়ামী লীগ নেতা নিহত হয়েছেন। প্রতিপক্ষের হামলায় আহত হয়েছেন বিশ থেকে পঁচিশজন। 
এর আগে নারায়ণগঞ্জের তারাবোতে ও গাজীপুরের শ্রীপুরেও পৌরসভায় নির্বাচনকে কেন্দ্র করেই সহিংসতার ঘটনা ঘটছে। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আর বিদ্রোহী প্রার্থীদের মধ্যেই এ ধরনের সহিংসতা বেশি ঘটছে।
সম্প্রতি বিভিন্ন জায়গায় পৌরসভা নির্বাচনে দলীয় ও বিদ্রোহী প্রার্থীদের সহিংসতার বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাফ বলেছেন, নির্বাচনে যারা নৌকা প্রতীকের বিরুদ্ধে অবস্থান নেবে ভবিষ্যতে তারা আওয়ামী লীগের মনোনয়ন পাবে না। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সকালে তার বাস ভবন থেকে এক ভিডিও বার্তায় তিনি এ হুঁশিয়ারি দেন।
ওবায়দুল কাদের বলেন, 'যারা দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নৌকা প্রতিকের বিরুদ্ধে প্রার্থী হয়েছেন বা হচ্ছেন তাদের ভবিষ্যতে আওয়ামী লীগে মনোনয়ন পাওয়ার সুযোগ থাকবে না। যারা বিদ্রোহ না করে দলের সিদ্ধান্ত মেনে চলবেন এবং দলীয় প্রার্থীর বিজয়ে নিবেদিত প্রাণ হিসেবে কাজ করবে তাদের দলে ভবিষ্যতে যথাযথ ভাবে মূল্যায়ন করা হবে।'
অতীতের তুলনায় এবারের পৌরসভা নির্বাচনে সহিংসতার ঘটনা কম ঘটছে দাবি করেছেন ড. হাছান মাহমুদ। তবে স্থানীয় সরকার নির্বাচনে কোন সহিংসতা কাম্য নয় বলেও জানান তিনি।
হাছান মাহমুদ বলেন, 'আমাদের দেশে এটি সব সময় হয়ে এসেছে, তবে কোন ধরনের গণ্ডগোল হওয়া বাঞ্ছণীয় নয়।'
এর আগে প্রথম ধাপে ২৮ ডিসেম্বর দেশের ২৪টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop