মহানগর সময় ড্যান্ডিতে বুঁদ ওরা

১৪-০১-২০২১, ১০:৪১

বুলবুল রেজা

fb tw
‘ড্যান্ডি’ নামক নেশায় বুঁদ হয়ে থাকা একদল কিশোর-কিশোরী। বসবাস রাজধানীর বিভিন্ন বস্তিতে। নেশার টাকা জোগাড় করতে চুরি ছিনতাইসহ নানা অপরাধে জড়িয়ে পড়ছে তারা। এমনকি খুন করতেও পিছপা হয় না। অভিযোগ আছে, বস্তিতে থাকা এই কিশোর-কিশোরীদের মাদক ব্যবসায় ব্যবহার করে একটি চক্র। পুলিশ বলছে, কিশোরদের সঙ্গে পাল্লা দিয়ে অপরাধে জড়িয়েছে কিশোরীরাও। 
গত ১ জানুয়ারি রাত সাড়ে ৯টার দিকে রাজধানীর মহাখালী কাঁচাবাজারে জনি নামের এক যুবকের সঙ্গে কথা-কাটাকাটি হয় হাসান ও সোহাগ নামে অন্য দুই যুবকের। সংঘর্ষে জড়িয়ে পরে তারা। দুই গ্রুপের সংঘর্ষে আরিফ নামে এক যুবক নিহত হয়।
কিশোর আরিফ হত্যাকাণ্ডের পর তাদের অনেকেই গাঢাকা দিয়েছে। দিনের বেলা কয়েকটি বস্তি ঘুরেও দেখা মেলেনি তাদের।
তদন্তে রাজধানীর মহাখালীর সাততলা, কড়াইল, বাউন্ডারি ও পোড়া বস্তিকেন্দ্রিক ৪০ থেকে ৫০ জন কিশোর কিশোরীর একটি দলের সন্ধান পায় পুলিশ। এই দলটি ৫ থেকে ৬ জনের দলে ভাগ হয়ে চষে বেড়ায় এক বস্তি থেকে আরেক বস্তি। প্রতিটি গ্রুপেই থাকে একাধিক কিশোরী।
ড্যান্ডি নামক নেশায় আসক্ত কিশোর-কিশোরী এবং তাদের মাদক কারবারে ব্যবহারসহ তাদের বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়ার বিষয়টি জানতে চাওয়া হয়েছিল পুলিশের গুলশান বিভাগের উপকমিশনারের কাছে।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের গুলশান বিভাগের উপপুলিশ কমিশনার সুদীপ্ত কুমার চক্রবর্তী বলেন, ‘ড্যান্ডি একটি সহজলভ্য মাদক হওয়ায় এই কিশোররা বেশির ভাগই তা গ্রহণ করে থাকে। একজন কিশোর থেকে প্রভাবিত হয়ে অন্য কিশোররাও এর সঙ্গে জড়িয়ে পড়ে। একসময় এটা তাদের নেশায় পরিণত হয়, তখন তারা অনেক অপরাধ করে থাকে।’

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop