শিক্ষা সময় কর্মকর্তা বদলির ক্ষমতা ফিরে পেল প্রাথমিক শিক্ষা অধিদফতর

১৩-০১-২০২১, ২১:৩৯

শিক্ষা সময় ডেস্ক

fb tw
কর্মকর্তা বদলির ক্ষমতা ফিরে পেল প্রাথমিক শিক্ষা অধিদফতর
04
কর্মকর্তা বদলি করার ক্ষমতা ফিরে পেল প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই)। বুধবার (১৩ জানুয়ারি) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালের উপসচিব আক্তারুন্নাহার স্বাক্ষরিত এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে এ ক্ষমতা ফিরিয়ে দেয়ার তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা নির্দেশ মোতাবেক কর্মকর্তা বদলি সংক্রান্ত নির্দেশনাটি বাতিল করা হলো। ফলে প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই) থেকে কর্মকর্তাদের বদলি করা যাবে। এছাড়াও ডিপিই’র আওতাধীন কর্মকর্তা বদলি সংক্রান্ত নীতিমালা হালনাগাদ করার প্রস্তাব মন্ত্রণালয়ে পাঠাতে নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।
এর আগে গত বছরের ১৪ ডিসেম্বর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে এক নির্দেশনায় প্রাথমিক শিক্ষা অধিদফতরকে কর্মকর্তা বদলি করার ক্ষমতা বাতিল করা হয়। মূলত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের বদলি কিংবা পদায়ন বিষয়ে বিদ্যামান নীতিমালাটি যথাযথভাবে বাস্তবায়ন না হওয়ায় অধিদফতর থেকে ক্ষমতা তুলে নেয়া হয়।
ওই নির্দেশনায় বলা হয়, প্রাথমিক শিক্ষা অধিদফতরের মাঠ পর্যায়ে কর্মরত সব কর্মকর্তার বদলি এবং পদায়ন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে করা হবে। অধিদফতরের আওতাধীন কর্মকর্তাদের বদলি/পদায়নের নতুন নীতিমালা প্রণয়ন না হওয়া পর্যন্ত জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা শিক্ষা কর্মকর্তা, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা, পিটিআই সুপার, পিটিআই ইন্সট্রাক্টর ও ইউআরসি ইন্সট্রাক্টর বদলি/পদায়ন সংক্রান্ত সব কার্যক্রম প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হবে। অধিদফতর থেকে প্রয়োজনে এ সংক্রান্ত প্রস্তাব অনুমোদনের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠাতে পারবে। সেটি বাতিল করা হলো।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop