প্রবাসে সময় মালয়েশিয়ায় জাল পাসপোর্ট তৈরির হোতাসহ দুই বাংলাদেশি আটক

১৩-০১-২০২১, ১৪:৫৪

মোহাম্মদ আবদুল কাদের

fb tw
মালয়েশিয়ায় জাল পাসপোর্ট তৈরির হোতাসহ দুই বাংলাদেশি আটক
মালয়েশিয়ায় জাল পাসপোর্ট তৈরির অভিযোগে মূলহোতাসহ দুই বাংলাদেশিকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন পুলিশ।
স্থানীয় সময় সোমবার (১১ জানুয়ারি) সকাল ১০টায় ইমিগ্রেশন বিভাগ অভিযান চালিয়ে রাজধানী কুয়ালালামপুরের চেরাসের একটি অ্যাপার্টমেন্ট থেকে বিপুল পরিমাণ বাংলাদেশি জাল পাসপোর্ট ও সিআইডিবি কার্ডও উদ্ধার করেন।
ইমিগ্রেশন মহাপরিচালক দাতুক খায়রুল জাইমি দাউদ সংবাদ সম্মেলনে বলেন, দীর্ঘদিন থেকে ইমিগ্রেশনের নথিপত্র জাল করে আসছিল চক্রটি। গোপন সূত্রের ভিত্তিতে অভিযান চালিয়ে ইন্টেলিজেন্স ও স্পেশাল অপারেশন অ্যান্ড অ্যানালাইসিস ডিপার্টমেন্টের কর্মীরা ৩২ বছর বয়সী ‍মূলহোতাকে গ্রেফতার করে।
এ চক্রের সন্দেহভাজন ব্যক্তি একজন বাংলাদেশি। যার বিরুদ্ধে ২০১৭ সাল থেকে ইমিগ্রেশন ডকুমেন্ট জালিয়াতি সিন্ডিকেটের নেতৃত্ব দেওয়ার অভিযোগ রয়েছে। ওই বছরের ২৫ অক্টোবর গোয়েন্দা, বিশেষ অপারেশন এবং অ্যানালাইসিস বিভাগ রাজধানীর জালান মেডান পাসারে অভিযান চালিয়ে তার বিরুদ্ধে আনা জালিয়াতির অভিযোগের প্রমাণ পায়।
তিনি আরও বলেন, ২০১৭ সালের অভিযানে দুজন বাংলাদেশিকে গ্রেফতার করা হয়। তাদের জিজ্ঞাসাবাদে জানা যায়, এই জালিয়াতি কর্মকাণ্ডের মূল পরিকল্পনাকারী একজন বাংলাদেশি। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ১১ জানুয়ারি ওই বাংলাদেশিকে গ্রেফতার করা হয়।
এছাড়াও গত বছরের মার্চ মাসে মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) প্রয়োগ করা হলে সন্দেহভাজনকে শনাক্ত করার আগ পর্যন্ত ট্র্যাক করার চেষ্টা অব্যাহত থাকে। এর প্রেক্ষিতে ১১ জানুয়ারি বিশেষ অভিযানে এই চক্রের হোতাকে গ্রেফতার করার পাশাপাশি জালিয়াতি কর্মকাণ্ডের বিভিন্ন নথি ও সরঞ্জাম উদ্ধার করা হয়।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop