প্রবাসে সময় দ.আফ্রিকায় করোনা সংক্রমিত হচ্ছে গণহারে, আতঙ্কে বাংলাদেশিরা

১৩-০১-২০২১, ১১:২৮

মিজানুর রহমান

fb tw
দক্ষিণ আফ্রিকায় মহামারি করোনা সংক্রমিত হচ্ছে গণহারে। সংক্রমণ ছড়িয়ে পড়ছে শহর থেকে গ্রামেও। ব্যাপক হারে আক্রান্ত বেড়ে যাওয়ায় চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে দেশটির স্বাস্থ্য বিভাগ। এ করোনা প্রতিরোধে আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত দেশটির সব বর্ডার বন্ধ, লকডাউন বলবৎ রাখা এবং সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট সিরিল রামাফোসা।
করোনার দ্বিতীয় দফা আক্রমণে বিপদগ্রস্ত দক্ষিণ আফ্রিকা। কঠোর স্বাস্থবিধি, লকডাউন আর অস্থায়ী হাসপাতালে স্পেশাল স্বাস্থ্যসেবা দিয়েও থামানো যাচ্ছে না সংক্রমণ আর মৃত্যুর মিছিল।
মহামারি করোনায় গণহারে আক্রান্ত এবং মৃত্যুতে আতঙ্ক বিরাজ করছে প্রবাসী বাংলাদেশিদের মধ্যে। করোনায় আক্রান্ত প্রবাসীদের চিকিৎসায় আফ্রিকায় বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে হট লাইন সার্ভিসে সার্বক্ষণিক মেডিকেল সেবা দিয়ে যাচ্ছেন দেশটিতে কর্মরত বাংলাদেশি চিকিৎসকরা।
লেডিস্মিথ প্রভিন্সিয়াল হাসপাতালের ক্লিনিক্যাল ম্যানেজার ডা. লুৎফর রহমান রূপন বলেন, বিভিন্ন প্রদেশে থাকা ডাক্তারদের নিয়ে একটি গ্রুপ খোলা হয়েছে। সেটা চলে স্বেচ্ছাসেবার ভিত্তিতে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, ইমো সবকিছুর মাধ্যমে তাদের সাহায্য সহযোগিতা করা হচ্ছে।
 
 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop