খেলার সময় আমির ভোগান্তিতে পাকিস্তান, ব্যথায় ভারত

১৩-০১-২০২১, ০৫:৫৬

খেলার সময় ডেস্ক

fb tw
আমির ভোগান্তিতে পাকিস্তান, ব্যথায় ভারত
ব্রিসবেন টেস্টে ইনজুরি আক্রান্ত ক্রিকেটারদের সংখ্যাটা বেড়েই চলেছে ভারতীয় শিবিরে। দল থেকে ছিটকে গেছেন জাসপ্রিত বুমরাহ। আর অনুশীলনে চোঁট পেয়েছেন মায়াঙ্ক আগারওয়াল। গ্যাবায় একাদশ নামাতেই হিমশিম খাচ্ছে টিম ইন্ডিয়া। ভারতের মতো ভুগছে পাকিস্তানও। আবারও মোহাম্মদ আমিরকে নিয়ে তোলপাড় পাকিস্তান ক্রিকেট। এতোদিন প্রধান কোচকে নিয়ে আমির কথা বললেও, এবারই প্রথম আমির প্রসঙ্গে মুখ খুললেন মিসবাহ উল হক। 
ভারতের অস্ট্রেলিয়া সফরের আগ থেকেই সবচেয়ে বড় আলোচনার বিষয় ছিলো করোনা ভাইরাস এবং কোয়ারেন্টিন ইস্যু। একেক রাজ্যে একেক রকম নিয়ম থাকায় বিরক্তও প্রকাশ করেছে টিম ইন্ডিয়ার ম্যানেজমেন্ট। তবে, সিরিজ শুরু হওয়ার পর থেকে, কোভিড-১৯ ভয় উবে গিয়ে, সেখানে ভর করেছে নতুন যন্ত্রণা, ইনজুরি।
রঙিন পোশাকে ভারত খুব একটা না ভুগলেও, ওয়ার্নারের না থাকা ভালোই সমস্যায় ফেলেছিলো অজিদের। শেষ ওয়ানডে এবং দুই টি-টোয়েন্টি হেরে তার খেসারত দিয়েছে ক্যাঙারুরা।
এরপর সাদা পোশাকের লড়াই শুরু হতেই যেন মড়ক লাগে ভারতীয় শিবিরে। সিরিজ থেকে ছিটকে যান উমেশ যাদভ এবং মোহাম্মদ শামি। এরপর বাগড়া লাগে সিডনি টেস্টে। প্রথম ইনিংসে ব্যাট করার সময় কামিন্সের বলে আঙুলে আঘাত পান রবীন্দ্র জাদেজা। ম্যাচ তো শেষ হয়েছেই, পরবর্তী ইংল্যান্ড সিরিজেও শঙ্কায় পড়ে গেছে জাদ্দুর।
একই টেস্টে আঘাত পেয়েছিলেন রিশভ পান্ত এবং হনুমা বিহারী। ব্যথানাশক ঔষধ নিয়ে সিডনি টেস্ট শেষ করলেও, ব্রিসবেনে থাকতে পারছেন না বিহারি। পান্তকে নিয়ে এখনো কোন শঙ্কা না জাগলেও, সাবধানে আছে টিম ইন্ডিয়া। তবে, তাদের জন্য সবচেয়ে বড় দুঃসংবাদ গ্যাবার সবুজ উইকেটে জাস্প্রিত বুমরাহকে না পাওয়া। তলপেটের পেশীতে ব্যথার কারণে, ব্রিসবেনে থাকছেন না তিনিও।
অনুশীলনে চোঁট পেয়েছেন ভারতের ওপেনিং ব্যাটসম্যান মায়াঙ্ক আগারওয়ালও। তার চোঁট খুব একটা চিন্তার না হলেও, আপাতত চিকিৎসকদের পর্যবেক্ষণে আছেন তিনি। অশ্বিনের ফিটনেস নিয়েও এখনো খুব একটা স্বস্তিতে নেই রবি শাস্ত্রী। এক কথায় সিরিজ নির্ধারনী টেস্টে পুরো একাদশ নামানো নিয়েই চিন্তায় আছে ভারত।
এদিকে, অস্ট্রেলিয়াও যে খুব একটা স্বস্তিতে আছে তা কিন্তু নয়। অভিষিক্ত পুকোভস্কির কাঁধের ইনজুরি সমস্যায় ফেলেছে ল্যাঙার বাহিনীকে।
ভারতের মতো এ রকম না হলেও, সমস্যাটা বেশ প্রকট পাকিস্তানেরও। টানা ৩টি সিরিজ হেরে বসে আছে মিসবাহ বাহিনী। আর তাতেই কোচিং প্যানেলের ওপর ক্ষেপেছে পিসিবি। জবাবদিহি করতে বলা হয়েছে মিসবাহ-ইউনিস এবং ওয়াকারকে। গুঞ্জন আছে তারা ছাঁটাই হতে পারেন পরের সিরিজের আগেই।
তবে, মিসবাহ বোমাটা ফাটিয়েছেন পিসিবির আগেই। চাকরি ছাড়েননি তিনি, মোহাম্মদ আমির ইস্যুতে প্রথমবারের মতো মুখ খুললেন সাবেক এ পাকিস্তানি অধিনায়ক। স্পষ্ট জানিয়ে দিলেন, আমিরের অভিযোগের কোন ভিত্তি নেই। আর মানসিক অবসাদের জন্য তিনি কাউকে দলের বাইরে রাখেননি বলেও নিশ্চিত করেছেন মিসবাহ। আমিরের না থাকা মূলত পারফরম্যান্সের জন্যই।
এদিকে, ভারত দুবাই ঘুরে এবার ওমানকে নিজেদের হোম গ্রাউন্ড বানাতে চায় আফগানিস্তান। ওমান ক্রিকেট অ্যাকাডেমির মাঠটি আইসিসির অনুমোদন পাওয়ার পর থেকেই, এ নিয়ে আলোচনা শুরু করেছে আফগান বোর্ড।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop