বাংলার সময় স্বপ্নের ঘরে উঠলেন ভিক্ষুক সাইজ উদ্দিন

১০-০১-২০২১, ২০:৫৬

জাহাঙ্গীর আলম

fb tw
স্বপ্নের ঘরে উঠলেন ভিক্ষুক সাইজ উদ্দিন
04
মুজিব শতবর্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নে জামালপুরে চলছে ভূমিহীন ও গৃহহীনদের জন্য বাসস্থান নির্মাণ প্রকল্প। এখন পর্যন্ত ঘর বরাদ্দ পেয়েছেন ২৬ জন। পর্যায়ক্রমে আরো ৪শ’ জনকে ঘর দেওয়া হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।
জামালপুরের গৃহহীন সাইজ উদ্দিন ফকির, পেশায় একজন ভিক্ষুক। স্ত্রী- সন্তান নিয়ে জীবনের বেশির ভাগ সময় কাটিয়েছেন অন্যের জমিতে গড়া জরাজীর্ণ এক টিনের ঘরে। তার কাছে এক টুকরো জমি আর পাকা বাড়ি ছিল স্বপ্নের মতো। তার মতো ২৬জন গৃহহীন বরাদ্দ পেয়েছেন স্থায়ী ঠিকানা-মুজিববর্ষের অঙ্গীকার ও শেখ হাসিনার উপহারের আধাপাকা দুই কক্ষের একটি ঘর।
ঘর পেয়ে সাইজ উদ্দিন ফকির বলেন, খালে বিলে ডালেপালে ঘুরে বেরিয়েছি, এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘর দিছে। আরেকজন বলেন, ঘর পেয়ে মনে হলো আসমান থেকে মাটি পর্যন্ত শান্তি পেয়েছি।   
 
রোববার (১০ জানুয়ারি) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রকল্পের কাজ পরিদর্শন করেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। তিনি জানান, পর্যায়ক্রমে তালিকা অনুযায়ী আরও ৪শ’ গৃহহীনকে ঘর দেওয়ার কথা।
জামালপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াসিমন জানান, প্রধানমন্ত্রীর নিজস্ব তত্ত্বাবধানে এক লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে এক একটি ঘর। আগামী ২০ জানুয়ারি এসব ঘর গৃহহীনদের মাঝে বুঝিয়ে দেওয়ার কথা রয়েছে।
 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop