চাকরি বিসিএসে আবেদনের সময় বাড়ছে

০৯-০১-২০২১, ১৭:৫২

চাকরি সময় ডেস্ক

fb tw
বিসিএসে আবেদনের সময় বাড়ছে
10
৪৩তম বিসিএসে আবেদনের সময়সীমা বাড়ানো হচ্ছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক শেষ বর্ষের শিক্ষার্থীদের সুযোগ দিতে এটা করা হচ্ছে। শিক্ষার্থী ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের আবেদনের পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নিতে যাচ্ছে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)। তবে কতদিন বাড়বে তা এখনও চূড়ান্ত হয়নি।
শনিবার (৯ জানুয়ারি) পিএসসি পরীক্ষা নিয়ন্ত্রক নূর আহমদ সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত ৪৩তম বিসিএসের আবেদন করার সময়সীমা নির্ধারিত রয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয় ও শিক্ষার্থীদের আবেদনের পরিপ্রেক্ষিতে আবেদনের সময় বাড়ানো হবে।
২০২০ সালে স্থগিত হওয়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের পরীক্ষা হওয়ার কথা আগামী ফেব্রুয়ারির মাঝামাঝি। পরীক্ষা শেষ করে যাতে শিক্ষার্থীরা আবেদন করতে পারে সে সময়টুকু বাড়ানো হবে বলে জানান নূর আহমদ।
২০২০ সালের ২২ ফেব্রুয়ারি থেকে স্নাতক চতুর্থ বর্ষের পরীক্ষা শুরু হয়। দেশে করোনার প্রাদুর্ভাব শুরু হলে ১৭ মার্চ সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়। এরপর বাকি পরীক্ষাগুলো স্থগিত করে দেয় জাতীয় বিশ্ববিদ্যালয়। স্থগিত হওয়ার পরীক্ষাগুলো নিতে গত ডিসেম্বরে সময়সূচি প্রকাশ করা হয়। সূচি অনুযায়ী, স্থগিত পরীক্ষা শুরু হবে ১৬ জানুয়ারি এবং শেষ হবে ফেব্রুয়ারির মাঝামাঝি।
এর আগে গত ৮ ডিসেম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্নাতক শেষ বর্ষের পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরা অ্যাপেয়ার্ড হিসেবে ৪৩তম বিসিএসে আবেদন করার সুযোগ পাবে। সেজন্য পিএসসির কাছে আবেদন করা হয়েছে। তবে শেষ বর্ষের সব বিষয়ের পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত কোনো শিক্ষার্থী বিসিএসে আবেদন করতে পারবেন না বলে ওই সময় পিএসসি জানিয়েছিল।
গত ৩০ নভেম্বর ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এবারের বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নেওয়া হবে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop