প্রবাসে সময় মালয়েশিয়ার প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন সোমবার

০৯-০১-২০২১, ০৭:০৭

মোহাম্মদ আবদুল কাদের

fb tw
মালয়েশিয়ার প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন সোমবার
06
মালয়েশিয়ায় করোনার তৃতীয় ঢেউয়ের কারণে পরিস্থিতি মোকাবিলায় কঠোর স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (এসওপি) নীতিমালা হচ্ছে। এ জন্য প্রধানমন্ত্রী তান শ্রী মুহিউদ্দিন ইয়াসিন আগামী ১১ জানুয়ারি (সোমবার) জাতির উদ্দেশে ভাষণ দেবেন বলে জানিয়েছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি বিন ইয়াকুব।
স্থানীয় সময় শুক্রবার (৮ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।
প্রতিরক্ষামন্ত্রী বলেন, দেশটির জাতীয় নিরাপত্তা কাউন্সিলের সঙ্গে আলোচনার পর নতুন ও কঠোর এসওপি নীতিমালা নিয়ে প্রধানমন্ত্রী প্রয়োজনীয় যেসব কথা বলা দরকার, জাতির উদ্দেশে দেওয়া ভাষণে সেই করণীয় সম্পর্কে অবশ্যই জাতিকে জানাবেন।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী তান শ্রী মুহিউদ্দিন ইয়াসিন দেশের মানুষের স্বাস্থ্য সুরক্ষায় বদ্ধপরিকর। তিনি বৈশ্বিক এ সংকট মোকাবিলার জন্য সব ধরনের প্রস্তুতি নিয়েছেন। সচেতনতা, যথাযথ স্বাস্থ্যবিধি পালন পারে ভয়াবহ সংকট থেকে মুক্তি দিতে। এই ক্রান্তিলগ্নে সবাইকে সতর্কতা, দায়িত্বশীলতা, মানবিকতা ও দেশ প্রেমের সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করতে হবে। এটাকে যুদ্ধ হিসেবে গ্রহণ করে এ যুদ্ধ মোকাবিলায় যার যার যে দায়িত্ব তা পালন করতে হবে। 
এ মুহূর্তে দেশজুড়ে করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে রিকভারি মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (আরএমসিও) চলমান থাকলেও করোনাভাইরাস এর বিধিনিষেধের মধ্যে এখনও অনেকেই এ পরিস্থিতিকে গুরুত্বসহকারে বিবেচনা করতে চাইছে না। যার ফলে মালয়েশিয়াজুড়ে ক্রমশ বেড়ে চলছে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা। তাই এ রকম এক পরিস্থিতিতে দেশের মানুষকে আরও সচেতন হওয়া প্রয়োজন বলে মনে করছেন তিনি।
এদিকে দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৪৩ জন এবং মারা গেছেন ১৬ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩১ হাজার ১০৮ জন। এ পর্যন্ত করোনায় মারা গেছেন ৫৩৭ জন। 
সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১ লাখ ৫ হাজার ৪৩১ জন। তবে দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে কোনো বাংলাদেশি মারা যাওয়ার খবর পাওয়া যায়নি।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop