লাইফস্টাইল প্রতিদিন রাতে রুটি খেলে যেসব বিপদ হতে পারে

০৬-০১-২০২১, ১৫:৫০

লাইফস্টাইল ডেস্ক

fb tw
প্রতিদিন রাতে রুটি খেলে যেসব বিপদ হতে পারে
02
অধিকাংশ মানুষেরই রাতে ভাত খাওয়ার অভ্যাস নেই। সময়ের সাথে সাথে এই অভ্যাস আরও কমছে। পাশাপাশি বাড়ছে রুটি খাওয়ার প্রবণতা। কিন্তু, রাতের বেলা খেলে রুটি খেলে শরীরের মারাত্মক ক্ষতি হতে পারে। 
গমের তৈরি খাবার শরীরে কোলেস্টেরলের সমস্যা বাড়িয়ে দেয়। তাই হৃদরোগ বিশেষজ্ঞরা রাতে রুটি না খাওয়ার পরামর্শ দিচ্ছেন। শুধু তাই নয়, ডায়েট করতে রুটি খাওয়ার অভ্যাস করেন অনেকে। রুটি খেলে ত্বক অনেকটা কুচকে যায়। এমনকি ত্বকে বলিরেখাও দেখা দিতে পারে। এছাড়া গমের তৈরি খাবার বেশি খেলে মাথার চুল পড়ে যেতে পারে। 
আমেরিকান জার্নাল অব ক্লিনিকাল নিউট্রিশন এ প্রকাশিত প্রতিবেদনে, প্রতিদিন রাতে রুটি খেলে মানসিক অবসাদ ও হতাশা বেড়ে যেতে পারে বলে উল্লেখ করা হয়েছে।
রুটি হজম করার ক্ষমতা সবার থাকে না। এতে রক্তে শর্করার মাত্রা আস্তে আস্তে বাড়তে থাকে। উচ্চ রক্তচাপের সমস্যাও দেখা দিতে পারে। রাতে রুটি খেলে গ্যাসের সমস্যা হতে পারে। তাই রাতে রুটি খাওয়াটার সিদ্ধান্ত কতটা সঠিক তা জানতে ডায়েটেশিয়ানের কাছ থেকে পরামর্শ নেওয়া ভালো। 
তবে শরীর রুটির সঙ্গে অভ্যস্ত হলে, ফিট চেহারার জন্য একেবারে আদর্শ। রুটিতে ক্যালোরির পরিমাণ খুবই কম। তাই রুটি খেলে ওজন বৃদ্ধি হয় না, শরীরকে ফিট রাখে। রুটিতে যেহেতু ফ্যাট থাকে না। তাই রুটি খেলে চর্বি বাড়ার সম্ভাবনা কমে যায়। 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop