প্রবাসে সময় বিদেশিদেরও বিনামূল্যে করোনা টিকা দেবে মালয়েশিয়া

০৫-০১-২০২১, ২২:০৩

মোহাম্মদ আবদুল কাদের

fb tw
বিদেশিদেরও বিনামূল্যে করোনা টিকা দেবে মালয়েশিয়া
07
মালয়েশিয়ায় করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধ ও নিয়ন্ত্রণে দেশটির নাগরিকদের পাশাপাশি বিদেশিদেরও বিনামূল্যে টিকা প্রদানের কথা ভাবছে সরকার।
স্থানীয় সময় মঙ্গলবার (৫ জানুয়ারি) দেশটির বিজ্ঞান, প্রযুক্তি ও উদ্ভাবন মন্ত্রী খাইরি জামালউদ্দিন এক সংবাদ সম্মেলনে এ কথা জানান।
কোভিড-১৯ টিকা সরবরাহকারী স্পেশাল ভ্যাকসিন সাপ্লাই অ্যাক্সেস গ্যারান্টি কমিটি (জেকেজেএভি)’র চেয়ারম্যান ও দেশটির বিজ্ঞান, প্রযুক্তি ও উদ্ভাবন মন্ত্রী খাইরি জামালউদ্দিন বলেন, মন্ত্রিপরিষদ জেকেজেএভি কমিটিকে কয়েক সপ্তাহের মধ্যে এই বিষয়ে একটি সুপারিশ করতে বলা হয়েছে। যেখানে এই আলোচনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়, মানবসম্পদ মন্ত্রণালয় এবং পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পৃক্ত থাকবে।
তিনি আরও বলেন, দেশজুড়ে যত বেশি মানুষ টিকা পাবে, ততই আমরা নিরাপদে থাকবো। এখন যদি আমরা বিদেশিদের টিকা না দিয়ে শুধুমাত্র মালয়েশিয়ানদের টিকা দেই তাহলে বিদেশি নাগরিকরা স্বাস্থ্য ঝুঁকিতে পড়তে হতে পারে। যা হীতে বিপরীত হতে পারে। তবে জানুয়ারির শেষের দিকে এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য  বৈঠক অনুষ্ঠিত হবে বলে আশা করা যাচ্ছে। কমিটি তার সিদ্ধান্ত নেওয়ার পর, এটি অনুমোদনের জন্য মন্ত্রিসভায় পেশ করা হবে।
এদিকে, দেশটিতে যেসব বিদেশি কর্মী কোভিড ১৯ আক্রান্ত হয়েছে তাদের স্বাস্থ্য ব্যবস্থা সুদৃঢ় করতে নিয়োগকর্তাদের উৎসাহিত করা জরুরী বলেও উল্লেখ করেন তিনি।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop