x

চাকরি শিগগিরই ৪২তম (বিশেষ) বিসিএসের প্রিলিমিনারি

০৩-০১-২০২১, ২১:১০

চাকরি সময় ডেস্ক

fb tw
ফাইল
ছবি: ফাইল
04
৩১ হাজারেরও বেশি আবেদন জমা পড়েছে চিকিৎসকদের জন্য বিশেষ ৪২তম বিসিএসে। রোববার (৩ জানুয়ারি) দেশের শীর্ষ একটি দৈনিকে প্রকাশিত সংবাদে এ তথ্য উল্লেখ করা হয়েছে।
৪২তম বিসিএসে সহকারী সার্জন হিসেবে ২ হাজার জনকে নিয়োগ দেওয়া হবে। যেখানে আবেদন করেছেন ৩১ হাজার ৩০ জন চিকিৎসক। যার আবেদন প্রক্রিয়া গত বছরের ৭ ডিসেম্বর শুরু হয়ে ২৭ ডিসেম্বর শেষ হয়েছে। 
জানা গেছে, ৩১ হাজার চিকিৎসকের আবেদন যাচাই বাছাই করে প্রিলিমিনারি পরীক্ষার দিন ধার্য করবে পিএসসি। আবেদন কম জমা পড়ায় দ্রুত সময়ে প্রিলিমিনারি নেয়ার পরিকল্পনা করছে কর্তৃপক্ষ। কেননা, করোনা মহামারি সময়ে জরুরি ভিত্তিতে চিকিৎসক নেওয়ার বিষয়টিও গুরুত্ব পেতে পারে। 
বিজ্ঞপ্তি অনুযায়ী, ৪২তম বিশেষ বিসিএস এমসিকিউ টাইপ লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে ফেব্রুয়ারি মাসে। কমিশনের ওয়েবসাইট ও সংবাদ মাধ্যমে সুনির্দিষ্ট তারিখ ও সময় প্রকাশ করা হবে যথাসময়ে। 
৩০০ নম্বরের মধ্যে ২০০ নম্বরের প্রিলিমিনারি (এমসিকিউ টাইপ) এবং ১০০ নম্বরের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। 
২০০ নম্বরের প্রিলিমিনারি পরীক্ষার সময় দেয়া হবে ২ ঘণ্টা। নির্ধারিত সময়ে ২০০ নম্বরের মধ্যে সাবজেক্টভিত্তিক মেডিকেল সায়েন্স (১০০), বাংলা (২০), ইংরেজি (২০), বাংলাদেশ বিষয়াবলি (২০), আন্তর্জাতিক বিষয়াবলি (২০), মানসিক দক্ষতা (১০) ও গাণিতিক যুক্তির (১০) নম্বরের এমসিকিউ প্রশ্নের উত্তর দিতে হবে।  
সঠিক উত্তরের জন্য যেমন পূর্ণমান ১ নাম্বার পাওয়া যাবে অন্যদিকে প্রতিটি ভুল উত্তরের জন্য প্রাপ্ত মোট নাম্বার থেকে কাটা যাবে দশমিক ৫০ নম্বর। 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop