প্রবাসে সময় কেমন ছিল যুক্তরাষ্ট্রের নতুন বছর উদযাপন

০১-০১-২০২১, ১৪:৫৩

লস্কর আল মামুন

fb tw
কেমন ছিল যুক্তরাষ্ট্রের নতুন বছর উদযাপন
10
পৃথিবীর নানা প্রান্তের মতো, ব্যাপক সমারোহে নতুন ২০২১-কে বরণ করে নিতে কমতি ছিল না যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়াতেও। স্থানীয়দের পাশাপাশি বাঙালিরা প্রত্যাশা করছেন, উন্নতি আর অগ্রগতিতে ভরে উঠুক তাদের আগামী দিনগুলো।
ঘটির কাঁটায় রাত ১২টা বাজার সঙ্গে সঙ্গে রঙিন প্রভায় ছেয়ে যায় চারপাশ। ক্যালিফোর্নিয়ার দ্যুতি জানান দিচ্ছিল, কতটা আরাধ্য ছিল নতুন বছরে পদার্পণের মুহূর্ত। একরাশ হতাশার ২০২০ যতটা দ্রুত সম্ভব ভুলে যেতে চাইছে যুক্তরাষ্ট্রের মানুষ। প্রশাসনিক নানা বিধিনিষেধের বেড়াজালের মধ্যেও নতুন দিনের আশায় নতুন বছরকে বরণ করেছেন।
মোট ছয়টি ‘টাইম জোনের’ কারণে ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে প্রায় সবার শেষে বরণ করা হয় নতুন বছর। বিশ্বের সবচেয়ে শেষে নতুন বছর উদযাপন করা অঞ্চলগুলোর মধ্যে এটি একটি।
এবারের বর্ষবরণের উৎসবে তেমন একটা দেখা যায়নি বাঁধভাঙা উচ্ছ্বাস-উদ্দীপনা। আয়োজনও ছিল সীমিত। ঘরে বসে দেখার শর্তে হলিউডের ওপেন কনসার্ট ছিল দর্শক শূন্য। বর্ণিল আতশবাজি দেখতেও নগরে দেখা যায়নি মানুষের ভিড়। সান ফ্রান্সিসকো ও লাস ভেগাসে বাতিল করা হয়েছে আতশবাজির উৎসব।
করোনাভাইরাসের ব্যাপক বিস্তার ও আতঙ্ক নিয়েই একুশে পা দিল বিশ্ব। তারপরও সবার প্রত্যাশা শান্তির প্রতীক কবুতরের ডানায় নতুন সূর্যের ঘ্রাণ লেগে প্রতিটি ক্ষণ হয়ে উঠুক স্বাভাবিক ও শান্তিময়।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop