প্রবাসে সময় স্পেনে নববর্ষ উদযাপনে নেই চিরচেনা জৌলুশ

৩১-১২-২০২০, ০৭:০০

সাইফুল আমিন

fb tw
12
ইংরেজি নববর্ষ উদযাপনের ইতিহাস রয়েছে স্পেনে। প্রতিবছর ইউরোপসহ পশ্চিমা বিশ্ব নানা আয়োজনের মধ্যে পালন করে থাকে দিনটি। ইউরোপের দেশ স্পেনেও এর ব্যতিক্রম নয়, তবে এবছর করোনা মহামারীর কারনে সরকারি নানা বিধি নিষেধ থাকায় অন্যান্য বছরের মতো নেই জৌলুশ।
বৈশ্বিক করোনা মহামারির বিরূপ প্রভাবে ২০২০ সালজুড়েই সারা পৃথিবীর মানুষের মধ্যে ছিল আতংক ভয় শংকা অস্থিরতা। অর্থনৈতিক মন্দায় বেকারত্বের হার বেড়ে যাওয়ায় বিশেষ করে স্পেনে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা অনেকটাই দুর্দিনের মধ্যে জীবন যাপন করছে। ইংরেজি নববর্ষকে ঘিরে অন্যান্য বছরে মানুষের মধ্যে যে আনন্দ উৎসব উদ্দীপনা দেখা যেতো, এবার সবকিছুই কেমন যেনো নিস্তব্ধ।
 
বিগত বছর গুলিতে মাদ্রিদে নববর্ষকে বরন করার জন্যে লক্ষাধিক মানুষের সমাগম হতো। স্বাস্থ্য বিধি যথাযথ মেনে চলার কারণে সেখানে এবার লোকজনের বালাই নেই। তারপরও সবাই যার যার অবস্থান থেকে ইংরেজি নববর্ষকে বরন করার প্রস্তুতি নিচ্ছে।
প্রবাসীসহ স্থানীয়রা আশায় বুক বেঁধে আছেন, শুভ নববর্ষ সবার জন্য বয়ে আনবে অনাবিল সুখ শান্তি আনন্দ। পৃথিবীতে আবার ফিরে আসবে সোনালী দিন। ২০২১ সবার জন্য মঙ্গল বয়ে আনবে এমনটাই সবার প্রত্যাশা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop