আন্তর্জাতিক সময় জানুয়ারিতে বিদেশি কর্মী নিয়োগ শুরু করবে মালয়েশিয়া

২৩-১২-২০২০, ২২:০৪

মোহাম্মদ আবদুল কাদের

fb tw
জানুয়ারিতে বিদেশি কর্মী নিয়োগ শুরু করবে মালয়েশিয়া
11
অবশেষে বিদেশি কর্মী নিয়োগের আনুষ্ঠানিক প্রক্রিয়া শুরু করেছে মালয়েশিয়ার সারাওয়াক প্রদেশ। আগামী ১ জানুয়ারি থেকে দেশটিতে বিদেশি কর্মী নিয়োগের অনুমতি দেওয়া হয়েছে।
স্থানীয় সময় বুধবার (২৩ ডিসেম্বর) সারাওয়াকের দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান ও উপমুখ্যমন্ত্রী দাতুক অমর ডগলাস উগা এম্বাস কোভিড-১৯-এর নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, রাজ্যের বিভিন্ন শিল্প খাতে শ্রমিক সংকট দেখা দেওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে করে দেশটিতে অবৈধ প্রবেশ ও অবৈধ বিদেশি শ্রমিকের সংখ্যা অনেকাংশে কমে আসবে।
মন্ত্রী বলেন, যেসব নিয়োগকর্তা বিদেশি কর্মীদের আনতে চায় তাদের কোয়ারেন্টিন সেন্টারে নিয়ে যাওয়ার ব্যবস্থা করতে হবে। ১৪ দিনের কোয়ারেন্টিন ফি ও কোভিড-১৯ স্ক্রিনিংসহ সব খরচ নিয়োগকর্তারা বহন করবেন। 
এ ছাড়া বিদেশি শ্রমিকদের দেশটিতে প্রবেশে করানোর সময় বৈধ পারমিট থাকতে হবে। শ্রমিকদের আগে থেকে কোভিড-১৯ পরীক্ষা করার প্রয়োজন নেই, কারণ যখন তারা এন্ট্রি পয়েন্টে পৌঁছাবে। তখন নিয়োগকর্তার দায়িত্ব সেখান থেকে কোয়ারেন্টিন সেন্টারে তাদের করোনা পরীক্ষার জন্য পাঠানো। যার খরচ নিয়োগকর্তা বহন করবে।
তিনি আরও বলেন, বিদেশি শ্রমিকদের সারাওয়াকে প্রবেশের অনুমতি প্রদানে যদি সংক্রমণ বৃদ্ধি পায় কমিটি জনস্বাস্থ্যের ওপর সিদ্ধান্তের প্রভাব পর্যবেক্ষণ অব্যাহত রাখবে এবং প্রয়োজনে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop