প্রবাসে সময় জানুয়ারিতে কুয়েতে ফ্লাইট চলাচল শুরু

২১-১২-২০২০, ১২:৩৬

শরীফ মিজান

fb tw
 জানুয়ারিতে কুয়েতে ফ্লাইট চলাচল শুরু
03
আগামী জানুয়ারি থেকে আন্তর্জাতিক ফ্লাইট চালুর পরিকল্পনা করেছে কুয়েতের সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ। এতে দেশে আটকেপড়া প্রবাসীরা শিগগিরই কর্মস্থলে ফিরতে পারবেন বলে আশা করা হচ্ছে। কুয়েত সরকারের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন দেশটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা।
করোনা মহামারি রুখতে দীর্ঘ প্রায় নয় মাস বন্ধ থাকার পর অবশেষে রোববার এক প্রেস বিজ্ঞপ্তিতে কুয়েত সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ জানায়, আগামী জানুয়ারি থেকেই অন্যান্য দেশের সঙ্গে আন্তর্জাতিক ফ্লাইট চালুর পরিকল্পনা করছে তারা। এরই মধ্যে, স্বাস্থ্যবিধি মেনে সরকারি নির্দেশনা অনুযায়ী বিমান চালুর সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলেও জানানো হয়।
বিমান চালুর ঘোষণায়, স্বস্তি ফিরেছে প্রবাসী বাংলাদেশিদের মধ্যে। এতে দীর্ঘদিন ধরে দেশে আটকেপড়া সাধারণ শ্রমিকসহ গৃহকর্মীরা কুয়েতে নিজেদের কর্মস্থলে ফিরে আসতে পারবে বলে মনে করছেন তারা।
প্রবাসী বাংলাদেশিরা জানান, ফ্লাইট চালু হওয়ার খবরে আমরা অনেক খুশি। আমাদের মধ্যে অনেকে দেশে গিয়ে আটকা পড়েছেন তারাও নিজেদের কর্মস্থলে ফিরতে পারবেনে।
এরই মধ্যে অন্যান্য এয়ারলাইন্সে করে ভারত ও ফিলিপিন্স থেকে কুয়েতে ফিরতে শুরু করেছে গৃহকর্মীরা। বাংলাদেশে আটকেপড়া গৃহকর্মীদেরও আগামী ২৪ ডিসেম্বর থেকে কুয়েতে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু হবে বলে কুয়েত সরকারের পক্ষ থেকে জানানো হয়। তবে এ ক্ষেত্রে ফেরার পর ১৪ দিনের কোয়ারেন্টিনের পরিবর্তে ৭ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার সুপারিশ করেছে সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ।
কুয়েতে প্রায় সাড়ে তিন লাখ বিভিন্ন পেশায় কর্মরত বাংলাদেশি রয়েছেন। করোনার কারণে ছুটিতে দেশে ফিরে এ পর্যন্ত আটকা পড়েছেন প্রায় ১৪ হাজার প্রবাসী।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop