শেয়ার বাজার টানা ১৫ দিন ঊর্ধ্বমুখীর পর আবার কমেছে ডিএসইর প্রধান সূচক

১৮-১২-২০২০, ১৪:১৫

হরিপদ সাহা

fb tw
টানা ১৫ দিন ঊর্ধ্বমুখীর পর আবার কমেছে ডিএসইর প্রধান সূচক
12
করোনার সাধারণ ছুটি শেষে টানা বৃদ্ধির পর দুই মাসের বেশি সময় ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক আটকে থাকে ৪ হাজার ৮০০ থেকে ৯০০ পয়েন্টের ঘরে। ৩০ নভেম্বর থেকে গত সপ্তাহের সোমবার পর্যন্ত সূচক আবারও বাড়তে দেখা যায়। এ সময়ে ডিএসইএক্স এ যোগ হয় ২৮১ পয়েন্ট। তবে মঙ্গলবার ও বিজয় দিবসের ছুটির পরদিন বৃহস্পতিবার সূচকটি হারায় মোট ৩৯ পয়েন্ট। 
সপ্তাহ ব্যবধানে ৮০ কোটি টাকা বেড়ে ডিএসইর দৈনিক গড় লেনদেন ছিল ৯১৫ কোটি টাকা। সপ্তাহের সর্বোচ্চ লেনদেন হয় প্রথম কার্যদিবস রোববার, যার পরিমাণ ছিল এক হাজার ৩ কোটি টাকা। আর সর্বনিম্ন লেনদেন ছিল বৃহস্পতিবার ৭০৫ কোটি টাকা। সপ্তাহ ব্যবধানে ডিএসইর প্রধান সূচকে ১৩, বাছাই সূচকে ২৩, আর শরিয়াহ সূচকে যোগ হয়েছে ১০ পয়েন্ট। 
গত সপ্তাহে শেয়ারের দাম বৃদ্ধি পাওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শীর্ষে ছিল: জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিকেল ডিভাইস, সোনালী আঁশ, ডমিনেজ স্টিল বিল্ডিং, এসএস স্টিল এবং ওয়াল্টন হাইটেক ইন্ডাস্ট্রিজ। 
শেয়ারের দাম কমা প্রতিষ্ঠানগুলোর মধ্যে শীর্ষে ছিল: আমান ফিড, এস্কয়ার নিট কম্পোজিট, কেয়া কসমেটিকস, ফার্স্ট ফাইনান্স, রিপাবলিক ইনস্যুরেন্স লি.।
গত সপ্তাহে লেনদেন হওয়া ৩৬২টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ১১৫টির, দাম কমেছে ১৮২টির, অপরিবর্তিত ছিল ৬৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের দাম। গত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জের বাজার মূলধন বেড়েছে ৬ হাজার ৩৩০ কোটি টাকা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop