প্রবাসে সময় মালয়েশিয়ায় বিজয় দিব‌সের আলোচনা সভা অনুষ্ঠিত

১৬-১২-২০২০, ০৮:৩৪

মোহাম্মদ আবদুল কাদের

fb tw
মালয়েশিয়ায় বিজয় দিব‌সের আলোচনা সভা অনুষ্ঠিত
10
মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা করেছে বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব, মালয়েশিয়া। স্থানীয় সময় মঙ্গলবার (১৫ ডি‌সেম্বর) সন্ধ্যায় রাজধানী কুয়ালালামপুরের অভিজাত এলাকা বুকিত বিনতাং এর একটি রেস্টুরেন্টের বলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।
স্বাধীনতার ৪৯তম বছরে পদার্পণ উপলক্ষে আয়োজিত এ সভায় সম্মাননা প্রদান করা হয় দেশের সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্না'কে।
১৯৭১ সালের সেই দিনগুলির স্মৃতিচারণ করে প্রধান অতিথি শওকত হোসেন পান্না বলেন, মা ও মাটি'র সম্মান রক্ষার্থে সেদিন আমরা নিজের জীবন বাজি রেখে যুদ্ধ করেছিলাম। ৩০ লক্ষ শহীদানের রক্ত আর দুই লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত সোনার বাংলাদেশ আমাদের গর্ব। উন্নতির শিখরে আরোহণ করলেও সোনার বাংলা এখনো ঘুষ ও দুর্নীতিমুক্ত হয়নি। বিজয় দিবসে আমাদের প্রত্যয় হোক ঘুষ ও দুর্নীতিমুক্ত দেশ গড়ার।
তিনি আরও বলেন, দীর্ঘ ৯ মাস সংগ্রাম করে বিজয় অর্জন করেছি। যুদ্ধের সময় সাংবাদিকরা সততার সাথে সংবাদ পরিবেশন করেছিলো বলেই সেই সময়কালে দেশ বিদেশের মানুষ বস্তুনিষ্ঠ তথ্য জানতে পেরেছে। যা আমাদের জয়লাভে উল্লেখ যোগ্য ভূমিকা রেখেছে।
প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, সময় টিভি'র মালয়েশিয়া প্রতিনিধি মোহাম্মদ আব্দুল কাদেরের প্রাণবন্ত সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ও আরটিভি'র মালয়েশিয়া প্রতিনিধি মোস্তফা ইমরান রাজু।
সভাপতি'র বক্তব্যে মোস্তফা ইমরান বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযোদ্ধাদের অবদানে লাল সবুজে'র যে পতাকা আমরা পেয়েছি সে পতাকার সম্মান অক্ষুণ্ণ রাখা আমাদের নৈতিক দায়িত্ব। এ দায়িত্ব পালনে দেশ এবং প্রবাস থেকে সবাইকে সমবেতভাবে কাজ করতে হবে এবং প্রবাসে বেড়ে উঠা নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে।
প্রেসক্লাবে'র সাংগঠনিক সম্পাদক ফরহাদ হোসেন এর স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিসিপিএম এর উপদেষ্টা সাংবাদিক গৌতম রায়, সিনিয়র সহ-সভাপতি আমিনুল ইসলাম রতন, সহ-সভাপতি, এনটিভি'র মালয়েশিয়া প্রতিনিধি কায়সার হামিদ হান্নান, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক জিনাত তাবাসসুম, বাপ্পি কুমার দাস ও মাহবুব। এছাড়াও সভায় উপস্থিত ছিলেন, জাহাঙ্গীর হাওলাদার, মওদুদ মোল্লা, শেখ মাসুম, রমজান, নিজাম উদ্দিন, হিমেলসহ অনেকে।
অনুষ্ঠানের শেষাংশে স্বাধীনতা যুদ্ধে নিহতদের আত্মার মাগফেরাত কামনায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, দোয়া ও মোনাজাত করেন নিজাম উদ্দিন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop