পশ্চিমবঙ্গ গরু পাচারকাণ্ডে বিএসএফের ৪ কর্মকর্তাকে তলব

১৪-১২-২০২০, ১৩:০৯

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
ফাইল ছবি
ছবি: ফাইল ছবি
12
ভারতে গরু পাচারকাণ্ডে ৪ বিএসএফ কর্মকর্তাকে তলব করছে সিবিআই। এদের মধ্যে এক ডিআইজি, দুজন অ্যাসিট্যান্ট কমান্ড্যান্টসহ চারজনকে চলতি সপ্তাহের মধ্যে নিজাম প্যালেসে অবস্থিত সিবিআই দফতরে হাজির হতে বলা হয়েছে। আনন্দবাজার পত্রিকা তাদের এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে।
ওই প্রতিবেদনে বলা হয়েছে, আগেই গরু পাচার মামলায় বিএসএফ কমান্ড্যান্ট সতীশ কুমারকে গ্রেফতার করে গোয়েন্দারা। পরে জিজ্ঞাসাবাদে গরু পাচার সিন্ডিকেটে আরও কয়েকজন বিএসএফ কর্মকর্তার সরাসরি জড়িত থাকার তথ্য পায় তারা। সম্প্রতি এ বিষয়ে বিএসএফের পক্ষ থেকে বেশকিছু নথিপত্রও তুলে দেওয়া হয় সিবিআইয়ের হাতে। তার পরেই এই তলব।
এখন ওই চারজনকে জিজ্ঞাসাবাদ করে গরু পাচার সম্পর্কে আরও তথ্য পেতে চাইছেন গোয়েন্দারা। অভিযোগ, মূল অভিযুক্ত এনামুল হকের সিন্ডিকেট সীমান্তরক্ষী বাহিনীর একাংশের সঙ্গে হাত মিলিয়ে বেআইনিভাবে বাংলাদেশে গরু পাচর করত। সিবিআই আগে এনামুলকে গ্রেফতার করলেও, তিনি জামিনে ছাড়া পেয়ে যান। ফের তাকে জেরা করতে চেয়ে তলব করা হয়েছিল। কিন্তু করোনার কারণ দেখিয়ে তিনি হাজিরা এড়িয়ে যান। এরপর তাকে গ্রেফতার করতে মরিয়া হয়ে ওঠেন গোয়েন্দারা। পরিস্থিতি বেগতিক দেখে আসানসোলের সিবিআই আদালতে এনামুল আত্মসমর্পণ করে।
বিচারক তাকে জেল হেফাজতে থাকার নির্দেশ দিয়েছেন। তদন্তে যেসব তথ্য মিলেছে, তা খতিয়ে দেখে ওই চার বিএসএফ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করে গরু পাচারের ঘটনায় আরও তথ্য পাওয়ার চেষ্টা করছে সিবিআই।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop