প্রবাসে সময় করোনা আক্রান্ত হয়ে পাঁচমাস হাসপাতালে, অবশেষে সুস্থ প্রবাসী বাংলাদেশি

০৭-১২-২০২০, ১৬:৪৫

মোহাম্মদ আবদুল কাদের

fb tw
করোনা আক্রান্ত হয়ে পাঁচমাস হাসপাতালে, অবশেষে সুস্থ প্রবাসী বাংলাদেশি
12
সিঙ্গাপুরে কোভিড-১৯ এর সঙ্গে দীর্ঘ পাঁচ মাসের লড়াইয়ের পর ৪০ বছর বয়সী প্রবাসী বাংলাদেশি রাজু সরকার সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আগামী বছরের ফ্রেব্রুয়ারি অথবা মার্চ মাসে দেশে থাকা তার আট মাস বয়সী ছেলেকে দেখতে বাংলাদেশে ফিরে যাবেন বলে জানা গেছে। রাজু সরকার গাজীপুর জেলার জয়দেবপুর থানার বাসিন্দা।
রাজু সরকার গত ফেব্রুয়ারি মাসে করোনাভাইরাসের নমুনা পজেটিভ আসায় দীর্ঘ পাঁচমাস সিঙ্গাপুরের ট্যান টক সেং হাসপাতালের আইসিউতে কাটান। গত জুনে তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়।
এ বিষয়ে সিঙ্গাপুরের ট্যান টক সেং হাসপাতালের চিকিৎসক বলেন, ‘রাজু সরকারের হৃদযন্ত্রের কার্যকারিতা খুবই কম ছিল। করোনা আক্রান্ত হলে তার শরীরের বিভিন্ন জটিলতা দেখা দেয়। এই ধরনের রোগীদের ক্ষেত্রে ৭০ থেকে ৮৫ শতাংশ মৃত্যুর আশঙ্কা থাকে। এখন তার চলাফেরা দেখে আমরা অনেক আনন্দিত। আশা করছি, সামনের দিনগুলোতে তিনি স্বাভাবিক জীবনে ফিরতে পারবেন।’
কোভিড ঊনিশে আক্রান্ত হওয়ার পর রাজুর ওজন ৬৪ থেকে ৪০ কেজিতে নেমে আসে। বর্তমানে রাজু সরকারের ওজন ৫৯ কেজি। রাজু জানায়, তিনি এখন অনেক ভালো বোধ করছেন এবং এখন আর কোনো ওষুধ খেতে হচ্ছে না।
তিনি আরও জানান, ‘আইসিউতে থাকা অবস্থায় আমার জীবনে ঘটে যাওয়া ওই হৃদয় বিদারক ঘটনা কখনো ভোলার নয়। আমি মুত্যুর মুখ থেকে ফিরে এসেছি। মানুষের জীবনকে কীভাবে প্রতিনিয়ত মৃত্যু তাড়িয়ে বেড়ায় তা উপলব্ধি করেছি।’
 
রাজু আশা করছেন, চলতি মাসের শেষদিকে তিনি তার চিকিৎসকের পরামর্শে পরিবারের সঙ্গে দেখা করতে আগামি বছরের ফ্রেব্রুয়ারি অথবা মার্চের দিকে বাংলাদেশে ফিরবেন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop