বাংলার সময় ঘন কুয়াশা-শীতে জনজীবনে নেমেছে স্থবিরতা

০৭-১২-২০২০, ০৯:৪০

মফিজুর রহমান রিপন

fb tw
ঘন কুয়াশা-শীতে জনজীবনে নেমেছে স্থবিরতা
12
শরীয়তপুরে বাড়তে শুরু করেছে শীতের তীব্রতা। ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়েছে রাস্তাঘাটসহ জেলার সব অঞ্চল। ফলে কাজকর্মে বাধাগ্রস্ত হয়ে দুর্ভোগে পড়ছেন নিম্ন আয়ের সাধারণ মানুষ। জনজীবনে নামতে শুরু করেছে স্থবিরতা।
সোমবার (৭ ডিসেম্বর) সকাল থেকে সড়কে হেডলাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করছে। ঘন কুয়াশা ও শীতে স্বাভাবিক কাজকর্মে বাধাগ্রস্ত হওয়াতে বিপাকে পড়ছেন দিন আনা দিন খাওয়া কর্মজীবী ও শ্রমজীবী মানুষজন। জেলার সড়কগুলোতে কয়েক হাত দূরের বস্তুটি স্পষ্ট দেখা যাচ্ছে না। চলাচল ও যাতায়াতে দুর্ভোগে পড়েছেন তারা। যাত্রীবাহী বাসসহ সব ধরনের যানবাহনকে হেডলাইট জ্বালিয়ে ধীরগতিতে সড়কে চলাচল করতে দেখা গেছে।
 
শুধু সড়কপথেই নয়, যাতায়াতে দুর্ভোগে বেড়েছে নৌপথেও। এতে করে গন্তব্যে পৌঁছাতে সময় লাগছে দ্বিগুণ। যাত্রী কমে যাওয়ায় লোকসানে পড়েছেন পরিবহন ব্যবসায়ীরা।
 
ঘন কুয়াশার পাশাপাশি শীতের তীব্রতা বাড়ায় অতি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছে না মানুষ। এতে  জেলার রিকশাচালক ইজি অটোবাইক চালকদের যাত্রী কমে গেছে। ফলে তাদের আয়-রোজগারও কমে গেছে। খেটে খাওয়া মানুষজন বিপাকে পড়েছেন। মাঠে কাজে কৃষকরা নামতে পারছেন না। অনেক বেলা করে মাঠে যেতে হচ্ছে তাদের।
 
শীত বাড়ায় হাসপাতালগুলোতে বাড়ছে বয়সী মানুষ ও শিশু রোগেীদের ভিড়। তাদের মধ্যে দেখা দিয়েছে ঠাণ্ডাজনিত রোগ। চিকিৎসকরা এ সময় বৃদ্ধ ও শিশুদের সাবধানে থাকতে বলেছেন ও ভোরের কুয়াশার মধ্যে চলাফেরা না করার পরামর্শ দিয়েছেন।
 

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop