খেলার সময় প্রতিবন্ধীদের নিয়ে বঙ্গবন্ধু প্যারা ফুটবল চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত

০৪-১২-২০২০, ০২:৫৪

তারেক হাসান শিমুল

fb tw
প্রতিবন্ধীদের নিয়ে বঙ্গবন্ধু প্যারা ফুটবল চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত
আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে অনুষ্ঠিত হয়ে গেলো বঙ্গবন্ধু প্যারা ফুটবল চ্যাম্পিয়নশিপ। যেখানে অংশ নিয়েছেন বিভিন্ন ধরনের প্রতিবন্ধী শিশু কিশোররা। তাদের দাবি নিজস্ব খেলার মাঠসহ সব ধরনের সুযোগ সুবিধার।
কেউ বধির, কারো আবার এক পা নেই, আছে মানসিক প্রতিবন্ধীও। তবে অদম্য ইচ্ছা আর এগিয়ে যাওয়ার মানসিকতার কাছে এসব যে তুচ্ছ। তাইতো আর দশটা স্বাভাবিক মানুষের মতোই খেলার মাঠে নিজেকে ছাড়িয়ে যাওয়ার প্রচেষ্টা।
আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে বাফুফের আর্টিফিশিয়াল টার্ফে প্যারা ফুটবল টুর্নামেন্টের আয়োজন। যেখানে অংশ নিয়েছেন দেশের বিভিন্ন জেলা থেকে আগত প্রতিবন্ধীরা।
স্বাভাবিক ফুটবলারদের মতোই বুট জার্সি গায়ে নেমেছেন ম্যাচ খেলতে। যেখানে হার জিত ছাপিয়ে অংশ নিতে পেরেই দারুণ খুশি সমাজের বিশেষ এই মানুষগুলো। সাথে দাবিও রেখে গেছেন যোগ্যতা দিয়ে বিচার করার।
তারা বলেন, আমাকে জিজ্ঞাসা করেছিল আমি খেলতে পারবো কিনা। তবে আজকেই আমি একটি গোল করেছি। আমরা দয়া চাইনা। আমরা আমাদের যোগ্যতা দিয়ে সবকিছু করতে চাই। আমরা খেলার জন্য মাঠ চাই। 
প্যারা অলিম্পিকে বিশ্বের বিভিন্ন দেশ থেকে অংশ নেয় প্রতিবন্ধী ফুটবল দল। বাংলাদেশ থেকেও এই শিশু কিশোরদের প্রত্যশা অংশ নেয়ার। তাই প্রয়োজন সার্বিক সহযোগিতার। বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী আশ্বাস দিলেন তাদের সব ধরনের সুযোগ সুবিধা দেয়ার।
তিনি বলেন, আন্তর্জাতিকভাবে অটিজমদের নিয়ে খেলা হচ্ছেই। তাদের অবশ্যই আমরা সুযোগ সুবিধাগুলো করে দেবো। 
পাশাপাশি বৃত্তবানদের প্রতি আহ্বান জানালেন এসব শারীরিক ভাবে পিছিয়ে থাকা মানুষদের পাশে থাকার। তাতেই কাঙ্খিত লক্ষ্যে এগিয়ে যাবে দেশ।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop