x

বাংলার সময় প্রধানমন্ত্রীর দেওয়া ঘরে মুক্তিযোদ্ধা পরিবার

০৩-১২-২০২০, ২১:৫২

জাহাঙ্গীর আলম

fb tw
প্রধানমন্ত্রীর দেওয়া ঘরে মুক্তিযোদ্ধা পরিবার
11
বিজয়ের মাসে প্রধানমন্ত্রী দেওয়া পাকা ঘর পেয়ে সুখে দিন কাটাচ্ছে বীর মুক্তিযোদ্ধা মো. মোশারফ হোসেন। জীবনের শেষ সময়ে এসে সরকারের দেয়া মাথা গোঁজার ঠাঁইটুকু স্বাধীনতা যুদ্ধে অংশ গ্রহণের শ্রেষ্ঠ উপহার হিসেবে দেখছেন তিনি।
জামালপুর জেলার ইসলামপুর উপজেলার বেলগাছা ঘোনাপাড়া গ্রামের এই বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেনের সহায় সম্পদ সবই কেড়ে নিয়েছে যমুনার তীব্র ভাঙন। দফায় দফায় ভাঙনের শিকার হয়ে ছেলে নিয়ে অন্যের জমিতে বসবাস করতো। ভ্যানগাড়ি চালিয়ে দুই ছেলেকে লেখাপড়া শিখিয়ে মানুষের মতো মানুষ করেছেন।
ছেলেদের দেওয়া টাকায় ৪ শতাংশ জমিতে স্ত্রী নিয়ে কুঁড়েঘরে দিন কাটতো এই বীর মুক্তিযোদ্ধার। জামালপুর-শেরপুর আসনের সংরক্ষিত মহিলা সংসদ সদস্য হোসনে আরার চোখ পড়ে এই মুক্তিযোদ্ধার কুঁড়েঘরে। এরপরই পাল্টে যায় বীর মুক্তিযোদ্ধার দালান ঘরে থাকার শেষ ইচ্ছা। 
হোসনে আরা এমপি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান টি আর-কাবিটা কর্মসূচির আওতায় দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আর্থিক সহায়তায় ৩ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে দুইরুম বিশিষ্ট দালান ঘর।
বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন ও তার স্ত্রী বলেন, নদীগর্ভে জমিজমা হারিয়ে কুঁড়ে ঘরে অনেক কষ্টে জীবন কাটতো। মহিলা এমপি হোসনে আরা আমাদের কষ্ট দেখে প্রধানমন্ত্রী কাছ থেকে দালান ঘর করে দিয়েছে এখন শান্তিতে বসবাস করছি। আল্লাহ্ যেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং মহিলা এমপি হোসনে আরাকে সুস্থ ও ভালো রাখেন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop