মহানগর সময় সরকারি চাকরির আবেদন ফি ১০০ টাকা করার দাবি

০২-১২-২০২০, ১৯:৪৮

মহানগর সময় ডেস্ক

fb tw
সরকারি চাকরির আবেদন ফি ১০০ টাকা করার দাবি
সরকারি চাকরির আবেদন ফি ১০০ টাকা করার দাবি জানিয়েছে জাতীয় পার্টির ছাত্রসংগঠন জাতীয় ছাত্র সমাজ।
বুধবার (২ ডিসেম্বর) সকালে সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি উত্থাপন করা হয়।
সংগঠনটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতির উপস্থিতিতে লিখিত বক্তব্য পাঠ করেন সাধারণ সম্পাদক মো. আল মামুন।
এতে বলা হয় করোনা পরিস্থিতির কারণে অর্থনৈতিক বিপর্যয়, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও বেকারত্বের ব্যাপক বৃদ্ধির কারণে জনজীবন যেখানে বিপর্যস্ত ঠিক তখনি গত ৩০ তারিখে প্রকাশিত ৪২ ও ৪৩তম বিএসএসে আবেদন ফি নির্ধারিত হয়েছে ৭০০ টাকা। এটা সত্যিই চাকরিপ্রার্থীদের জন্য অসহনীয় একটি বিষয়। যেসব চাকরিতে আবেদন ফি ৩০০ টাকা, সেখানে আবেদন, আবেদনপত্র পাঠানোসহ আনুষঙ্গিক কাজে কম করে হলেও ৫০০ টাকা খরচ হয়ে যায়। আর ৫০০ টাকার ব্যাংক ড্রাফট হলে সব মিলিয়ে লেগে যায় ৭০০ থেকে ৮০০ টাকা।
এতে আরও বলা হয়, সারা বিশ্বে কর্মসংস্থানহীন বেকারদের খারাপ অবস্থা বিবেচনা করে বেকার ভাতা প্রদান করা হয়। আমাদের দেশে ঠিক তার উল্টো, বেকারদের কাছ থেকে চাকরির আবেদন ফির নামে রাজস্ব আয়ের অপচেষ্টামাত্র। নতুন কর্মসংস্থান সৃষ্টি না করে এবং আগের শূন্য পদগুলোতে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন না করে নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সংশ্লিষ্ট দফতরগুলোতে নিয়োগ প্রক্রিয়ার জন্য আলাদা বরাদ্দ/বাজেট রাখার জন্য জাতীয় ছাত্র সমাজ আহ্বান জানাচ্ছে।
এ ছাড়া সংবাদ সম্মেলনে জানানো হয়, সরকারি চাকরিতে সব গ্রেডের চাকরিপ্রার্থীদের আবেদন ফি অনধিক ১০০ (একশত) টাকা নির্ধারণ করা না হলে দেশের বৃহৎ বেকার জনগোষ্ঠীকে সঙ্গে নিয়ে তীব্র আন্দোলন কর্মসূচি দেওয়া হবে।
এদিকে সংগঠনটির সভাপতি ইব্রাহীম খান জুয়েল বলেন, শিক্ষার্থীদের স্বপ্নের চাকরির জন্য সরকারের পক্ষ থেকে উদ্যোগ নিয়ে চাকরির ফি প্রদানের ব্যবস্থা করতে হবে।
সাধারণ সম্পাদক আল মামুন বলেন, করোনা পরিস্থিতিতে জনজীবন যেখানে বিপর্যস্ত ঠিক সেই মুহূর্তে বেকারদের অসহায়ত্বের সুযোগ নিয়ে বিসিএসসহ সব চাকরির আবেদন ফি অসহনীয় করায় আমরা মর্মাহত। বিসিএসসহ সব সরকারি চাকরির আবেদন ফি অনধিক ১০০ টাকা করার জন্য সরকারের কাছে দাবি জানান তিনি। সব চাকরির পরীক্ষা বিভাগীয় পর্যায়ে সম্পন্ন করারও দাবি জানান আল মামুন।
এ সময় সংবাদ সম্মেলনে জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সিনিয়র সহসভাপতি শাহ ইমরান রিপন, সহসভাপতি মারুফ ইসলাম তালুকদার প্রিন্সসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop