প্রবাসে সময় করোনায় বিপাকে কুয়েত প্রবাসী ব্যবসায়ীরা

০২-১২-২০২০, ০৮:২৩

শরীফ মিজান

fb tw
01
মহামারি করোনার প্রাদুর্ভাবে বিপাকে পড়েছেন কুয়েত প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীরা। রেস্টুরেন্টসহ অন্যান্য দোকানপাট খোলা থাকলেও আশানুরূপ বিক্রয় না হওয়ায় দোকান ভাড়া ও কর্মচারীদের বেতন দিতে হিমশিম খাচ্ছেন তারা। এ অবস্থা থেকে উত্তরণের জন্য সরকারের সহযোগিতা চেয়েছেন তারা।
বিশ্বের অন্যান্য দেশের মতো কুয়েতেও করোনার ভয়াল থাবায় প্রতিদিনই আক্রান্ত হচ্ছেন সাধারণ প্রবাসীসহ স্থানীয় নাগরিকরা। এর ফলে কুয়েত সরকারের ঘোষিত পঞ্চম ধাপের কার্যক্রমের মধ্যে চতুর্থ ধাপে অনেক কিছুই খুলে দেয়া হয়েছে। জন সচেতনতা, স্বাস্থ্যবিধি ও সরকারের দেয়া বিধিনিষেধ মেনে অনেক কিছুই খুলে দেয়া হয়েছে। 
কিন্তু থেমে থাকেনি করোনার মারণ ছোবল। প্রতিদিনই কেউ না কেউ আক্রান্ত হচ্ছেন, সঙ্গে মৃত্যুবরণ করেছেন অনেকেই।
এমন অবস্থায় আতঙ্কিত সাধারণ প্রবাসীরা। কুয়েত সুলাইবিয়া সবজি মার্কেটে অবস্থিত খাবার হোটেল রেস্টুরেন্টগুলোর বেহাল দশা। বেচাকেনা তেমন না হওয়ায় ব্যবসায়ীরা তাদের ব্যবসা প্রতিষ্ঠান নিয়ে চরম বিপাকে পড়েছেন।
এক প্রবাসী বাংলাদেশি রেস্টুরেন্ট ব্যবসায়ী বলেন, করোনার কারণে ব্যবসার অবস্থা খুবই খারাপ। সামনের দিনগুলোতে কী হবে সেটা নিয়ে খুবই উদ্বেগের মধ্যে দিন কাটাচ্ছি।
দোকানপাট রেস্টুরেন্টগুলো খোলা থাকলেও আশানুরূপ বিক্রি হচ্ছে না। অনেক ব্যবসায়ী তাদের দোকান ভাড়া ও কর্মচারীদের বেতনভাতা দিতে হিমশিম খাচ্ছেন। অনেকে আবার দিনের পর দিন লোকসানের পাল্লা ভারী হওয়ায় ব্যবসা প্রতিষ্ঠান বিক্রি করে দেশে চলে যাচ্ছেন।
এ অবস্থায় প্রবাসী ব্যবসায়ীরা সরকারের সার্বিক সহযোগিতা কামনা করেন। বাংলাদেশ সরকার ও বাংলাদেশ দূতাবাস যেন ব্যবসায়ীদের এই দুর্দিনে তাদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেন সেই দাবি করছেন তারা।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop