তথ্য প্রযুক্তির সময় ভারতীয় গেম ফৌজি এখন গুগল প্লে-স্টোরে

৩০-১১-২০২০, ১৯:৩৩

তথ্য প্রযুক্তির সময়

fb tw
 ভারতীয় গেম ফৌজি এখন গুগল প্লে-স্টোরে
ফেয়ারলেস অ্যান্ড ইউনাইটেড গার্ড- ফৌজি মোবাইল গেম এখন গুগল প্লে-স্টোরে। গেমটি এখনও চালু হয়নি। চলছে আগাম রেজিস্ট্রেশন। ভারতের উত্তরাঞ্চলীয় সীমান্ত রক্ষাকারী একটি অভিজাত দলের অনুকরণে নির্মিত হয়েছে  ফৌজি। 
আপাতত মোবাইল গেমটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য সীমাবদ্ধ করেছে নির্মাতারা। যা গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে। অ্যাপলের অ্যাপ স্টোরে প্রি রেজিস্ট্রেশন প্রকাশিত হয়নি। 
চলতি বছরের সেপ্টেম্বরে ১১৭ টা চীনা গেমের সঙ্গে পাবজি নিষিদ্ধ হওয়ার পরপরই আসে নিজস্ব গেম তৈরির ঘোষণা। তবে পাবজির ভারতীয় বিকল্পের চেয়ে ফৌজিকে বেশি প্রচার করা হচ্ছে দেশপ্রেমিক খেলা হিসেবে, যেখানে সশস্ত্র বাহিনীর অবদানকে তুলে ধরা হয়েছে। 
ফেয়ারলেস অ্যান্ড ইউনাইটেড গার্ডস যা সংক্ষেপে ফৌজি আগাম রেজিস্টেশনের জন্য গুগল প্লে স্টোরে পাওয়া যাচ্ছে। যারা রেজিস্ট্রেশন করেছেন তারা গেমটি ডাউনলোডের জন্য উপলব্ধ কিনা তা জানতে একটি বিজ্ঞপ্তি পাবেন। তখন ডিভাইসগুলিতে গেমটি স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড ও ইনস্টল হবে। এখনও প্রকাশ হয়নি ডাউনলোডের আকার ও সংস্করণের তথ্য। 
২৫ অক্টোবর গেমটির প্রথম টিজার প্রকাশের পর ধারণা করা হচ্ছিল যে, গেমটিতে গালওয়ান উপত্যকার প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় ভারত ও চীনের সংঘাতের বিষয়টি অনুকরণ করা হবে। কিন্তু গেমটিতে দেখা যাবে ভারতের উত্তর সীমান্তের চূড়া ঘিরে থাকবে দেশটির সেনারা। আরও দেখা যাবে ভারতীয় সৈন্যদের একটি এলিট দল টহল দিচ্ছে বিপজ্জনক অঞ্চলগুলোতে। যাদেরকে বলা হবে ফৌজি কমান্ডস।
বলিউড অভিনেতা অক্ষয় কুমারের সহযোগিতায় ফৌ-জি তৈরি করেছে বেঙ্গালুরুভিত্তিক এন কোর গেমস। 
সূত্র: এনডিটিভি

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop