বাংলার সময় মাদারীপুরে মাদক মামলার ব্যতিক্রমী রায়

৩০-১১-২০২০, ১৮:৩৩

সঞ্জয় কর্মকার অভিজিৎ

fb tw
মাদারীপুরে মাদক মামলার ব্যতিক্রমী রায়
মাদারীপুরে মাদক মামলায় আসামিদের সংশোধনের জন্য এক বছর করে দুই আসামির অন্যরকম সাজা দিয়েছেন আদালত। সোমবার (৩০ নভেম্বর) জেলা ও দায়রা জজ আদালতের বিচারক লায়লাতুল ফেরদৌস এক আসামিকে প্রতিবন্ধীদের বিদ্যালয়ে পাঠদান ও অপর আসামিকে পৌরসভার মালীর কাজ করার নির্দেশ দেন। 
দণ্ডপ্রাপ্তরা হলেন, কালকিনি উপজেলার ডাসার থানাধীন দক্ষিণ ডাসারের সৈয়দ হারুণ অর রশীদের ছেলে সৈয়দ ফয়সাল হোসেন রুবেজ (২৩) ও একই এলাকার কাজী আবুল বাশারের ছেলে কাজী সজল (২৪)।
মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ১৬ মার্চ খৈয়ারভাঙ্গা এলাকায় অভিযান চালায় জেলার গোয়েন্দা পুলিশের দল। এ সময় ১শ’ পিস ইয়াবাসহ রুবেজকে ও সজলকে আটক করা হয়। পরে জেলার গোয়েন্দা পুলিশের এএসআই এনামুল হক মন্ডল বাদী হয়ে সদর মডেল থানায় মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন। আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। সাক্ষ্যপ্রমাণ ও বিচারিক প্রক্রিয়া শেষে দোষ প্রমাণিত হওয়ায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক লায়লাতুল ফেরদৌস দুই আসামীকেই একবছর করে কারাদণ্ড দেন। তবে, এ দণ্ড তারা কারাগার ছাড়াই ভোগ করবে। 
এক্ষেত্রে সংশোধনের জন্য সৈয়দ ফয়সাল হোসেন রুবেজকে মাদারীপুরের প্রতিবন্ধী বিদ্যালয়ে প্রতিবন্ধীদের (প্রসিসেস) পাঠদানে সহায়তা করা ও অপর আসামি কাজী সজলকে মাদারীপুর পৌরসভার মালীর কাজ করার নির্দেশ দেওয়া হয়। যা আগামী এক বছর পর্যবেক্ষণ করবেন জেলা সমাজসেবা অফিসের কর্মকর্তারা। প্রতি তিনমাস অন্তর সমাজসেবা কর্মকর্তারা আদালতে দণ্ডপ্রাপ্তদের কর্মকাণ্ড বিষয়ে আদালতে প্রতিবেদন দাখিল করবেন।
মাদারীপুর জজ কোর্টের পিপ মো. সিদ্দিকুর রহমান সিং বলেন, মূলত আসামিদের সংশোধনের জন্য আদালত এ রায় প্রদান করেছেন। আগামী এক বছর আদালতের শর্ত পূরণের ব্যর্থ হলে আদালত পরবর্তীতে নতুন পদক্ষেপ নিবে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop