আন্তর্জাতিক সময় শীতে করোনা নিয়ে ভয়াবহ আশঙ্কা করছেন ফাউসি

৩০-১১-২০২০, ১০:১৪

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
শীতে করোনা নিয়ে ভয়াবহ আশঙ্কা করছেন ফাউসি
মার্কিন শীর্ষ সংক্রমণ রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউসি জানিয়েছেন, যুক্তরাষ্ট্রে আগামী কয়েক সপ্তাহ মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ আরও বাড়বে। 
রোববার (২৯ নভেম্বর) মার্কিন গণমাধ্যম এবিসি টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে অ্যান্থনি ফাউসি জনগণকে সতর্ক করে দিয়ে বলেছেন, ছুটির এ মৌসুমে ভ্রমণ নিয়ন্ত্রণে রাখতে হবে। সংক্রমণ নিয়ন্ত্রণের জন্য সব নির্দেশনা কড়াকড়িভাবে পালনের জন্য তিনি সবার প্রতি আহ্বান জানিয়েছেন। অ্যান্থনি ফাউসি বলেন, ‘ শীত বাড়ার সঙ্গে সঙ্গে সংক্রমণ বাড়বে। লোকজনকে ভয় দেখানো আমার উদ্দেশ্য নয়। তবে এটাই বাস্তবতা।’
ডা. ফাউসি জানান, পারিবারিক সম্মেলন এবং ভ্রমণের গুরুত্ব যেমন বোধগম্য, তেমনি এর পরিণতিও সামাল দিতে হবে। ফাউসি বলেছেন, টিকা চলে আসছে। টিকা গ্রহণ না করা পর্যন্ত সংক্রমণ নিয়ন্ত্রণের সব নির্দেশনা মেনে চলতে হবে। 
‘থ্যাংকস গিভিং’ উপলক্ষে কড়া নির্দেশনার পরও যুক্তরাষ্ট্রের লাখ লাখ লোক ভ্রমণ করেছেন। দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে আকাশপথে ভ্রমণ করা ছাড়াও সড়কপথে ব্যাপক ভ্রমণ ছিল সপ্তাহজুড়ে। পরিবহন নিরাপত্তা বিভাগের দেওয়া তথ্যমতে, যুক্তরাষ্ট্রের বিমানবন্দর দিয়ে গত শনিবার এক দিনেই এক কোটির বেশি মানুষ যাওয়া-আসা করেছে। পরদিন রোববার এ মৌসুমের সর্বোচ্চ যাত্রী বিমানবন্দর দিয়ে যাতায়াত করার কথা।
যুক্তরাষ্ট্রে ১ কোটি ৩০ লাখের বেশি মানুষ এখন কোভিড-১৯-এর সংক্রমণের শিকার। সপ্তাহে ১০ লাখের বেশি করে সংক্রমণ বাড়ছে। এ পর্যন্ত করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৬৫ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop