আন্তর্জাতিক সময় বিভিন্ন দাবিতে দেশে দেশে অব্যাহত বিক্ষোভ

৩০-১১-২০২০, ০৯:২৯

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
বিভিন্ন দাবিতে দেশে দেশে অব্যাহত বিক্ষোভ
থাইল্যান্ডে কয়েকটি সামরিক ইউনিটের ওপর দেশটির রাজার নিয়ন্ত্রণের প্রতিবাদে জোরালো হচ্ছে বিক্ষোভ। রোববার, দিনভর বিক্ষোভ শেষে রাতেও রাস্তা অবরোধ করে রাখে বিক্ষুব্ধ জনতা। এদিকে স্পেনের রাজধানী মাদ্রিদে বেতন-ভাতা বাড়ানোর দাবিতে বিক্ষোভ করেছেন স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকরা।
থাইল্যান্ডে গণতন্ত্রের দাবিতে সরকারবিরোধী আন্দোলনের মধ্যেই নতুন করে শুরু হয়েছে দেশটির রাজার বিরুদ্ধে আন্দোলন। সম্প্রতি থাইল্যান্ডের কয়েকটি সামরিক ইউনিটের নিয়ন্ত্রণ দেশটির রাজা নিজের হাতে নিয়ে নেওয়ায় প্রতিবাদে সোচ্চার হয় জনগণ।
রোববার, রাজধানী ব্যাংককে দিনভর বিক্ষোভ শেষে রাতেও পুলিশি নিষেধাজ্ঞা উপেক্ষা করে সেনাবাহিনীর একটি ব্যারাকের দিকে অগ্রসর হওয়ার চেষ্টা করেন কয়েক হাজার বিক্ষোভকারী। পরে, পুলিশ ব্যারিকেড দিলে সেখানেই অবস্থান নেন তারা। যে কোনও মূল্যে এমন আইনবহির্ভূত এমন সিদ্ধান্ত থেকে সরে আসতে রাজার প্রতি আহ্বানও জানান তারা।
বেলারুশে টানা ১৭ সপ্তাহের মতো প্রেসিডেন্টের পদত্যাগের দাবিতে রাজধানী মিনস্কে বিক্ষোভ হয়েছে। পুলিশি নিষেধাজ্ঞা উপেক্ষা করে এদিন রাজধানীর বিভিন্ন প্রান্তে কয়েক হাজার বিক্ষোভকারী জড়ো হলে, বাধা দেয় দাঙ্গা পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে কাঁদানে গ্যাস ছুড়তেও দেখা যায় তাদের। এদিন বিভিন্ন স্থান থেকে শতাধিক বিক্ষোভকারীকে আটক করা হয় বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম।
স্পেনে বেতন-ভাতা বাড়ানোর দাবিতে রাজধানী মাদ্রিদের রাস্তায় বিক্ষোভ করেছেন স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকরা। সম্প্রতি, দেশটির সরকার স্বাস্থ্যখাতের সঙ্গে জড়িত কর্মকর্তা-কর্মচারীদের বেতন কমানোর সিদ্ধান্ত নিলে এর প্রতিবাদে বিক্ষোভ করেন অন্তত ৪ হাজার মানুষ।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop