বাংলার সময় ফরিদপুরে কুমার নদে ধসের কবলে বসতবাড়ি।

৩০-১১-২০২০, ০১:১১

সুমন ইসলাম

fb tw
ফরিদপুরে কুমার নদে ধসের কবলে বসতবাড়ি।
ফরিদপুর শহরের ভাটিলক্ষ্মীপুর এলাকায় কুমার নদের পারের বিরাট এলাকা ধসে গেছে। এতে বেশ কয়েকটি বসতবাড়ি ও পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধের ওপর পাকা সড়কের অন্তত ৩০০ মিটার অংশ ধসে গেছে।
রোববার (২৯ নভেম্বর) বিকেলে ধসে যায় সাতটি বসতবাড়ি এবং কয়েকদিন আগে ধসে গেছে সড়ক। ফলে ধসে যাওয়া বসতবাড়ির আশপাশের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সেই সঙ্গে লক্ষ্মীপুর চুনাঘাটা সড়কের সাড়ে ৩০০ মিটার অংশ ধসে পড়ায় সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।
ধসে পড়া বাড়ির মালিকরা হলেন- ভাটিলক্ষ্মীপুর এলাকার কুমার নদের পাড়ের মীর আলমাস, রহিম শেখ, মুনসুর খান, ফিরোজ কবিরাজ, করিম মোল্লা, রুনা বেগম, মোহাম্মদ আলী, জাকির হোসেন ও শেখ করিম।
ক্ষতিগ্রস্ত মীর আসমাস, রুনা বেগম, রহিম শেখ জানান, অপরিকল্পিতভাবে নদী খনন ও খননকৃত মাটি পাড়ে না ফেলে বিক্রি করে দেয়াই নদী ভাঙন দেখা দিয়েছে। তাদের দাবি দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে স্থানীয়দের জানমাল রক্ষায় সংশ্লিষ্ট দফতর পদক্ষেপ নেবে।
স্থানীয় বাসিন্দা শাহারিয়ার কাদির রুবেল বলেন, বেশ কিছুদিন ধরেই কুমার নদের বিভিন্ন অংশে সড়ক ও নদের পারে ফাটল দেখা দেয়। শহরের অম্বিকাপুর পল্লী কবি জসীম উদ্দিনের সমাধির কাছ থেকে লক্ষ্মীপুর চুনাঘাটা পর্যন্ত পাকা সড়কটি পাউবোর বেড়িবাঁধের ওপর নির্মাণ করা হয়।
এ বিষয় ফরিদপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সুলতান মাহমুদ বলেন, বসতবাড়ি ধসে যাওয়ার খবর পেয়ে পরিদর্শনে কর্মকর্তাদের পাঠানো হয়েছে।
ফরিদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রেজা বলেন, সরকারিভাবে আমরা ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক সহায়তা দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। ঝুঁকিপূর্ণ বাড়িগুলোর বাসিন্দাদের অন্যত্র যাওয়ার পরামর্শ দেয়া হয়েছে।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop