আন্তর্জাতিক সময় লন্ডনে লকডাউন বিরোধী বিক্ষোভ: আটক দেড়শতাধিক

২৯-১১-২০২০, ১৬:৫৯

আন্তর্জাতিক সময় ডেস্ক

fb tw
লন্ডনে লকডাউন বিরোধী বিক্ষোভ: আটক দেড়শতাধিক
লন্ডনে লকডাউন বিরোধী বিক্ষোভ থেকে দেড়শ’র বেশি বিক্ষোভকারীকে আটক করেছে পুলিশ। শনিবার (২৮ নভেম্বর) লন্ডনে এ বিক্ষোভে অংশ নেন বহু মানুষ। এত মানুষের সমাবেশে করোনার সংক্রমণ ভয়াবহ আকারে বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। 
বিশাল জনসমাবেশ দেখে বোঝার কোনও উপায় নেই যুক্তরাজ্যে প্রতিদিন করোনা শনাক্তের সংখ্যা ১৬ হাজারের বেশি। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় লকডাউন চলছে দেশটিতে। তবে, লকডাউন মানতে নারাজ এ বিক্ষোভকারীরা। তারা মাস্ক পরবেন না, মানবেন না কোন লকডাউন। তাদের দাবি স্বাভাবিক জীবন ফিরিয়ে দেয়া হোক। তাদের স্বাধীনতা ফিরিয়ে দেয়া হোক। এছাড়াও করোনার টিকা দেয়ার পক্ষে নন তারা।
বিক্ষোভকারীরা বলেন, আমি টিকা দিতে চাই না, আমার বন্ধুরাও চায় না। আমি মুক্তি চাই, আমি আমার জীবন আমার মত করে কাটাতে চাই। করোনা বলে এখন আর কিছু নেই, সবই সরকারের ধোকা। অর্থনৈতিক দুরবস্থা ঢাকতে নাটক করছে সরকার।
এসময় একজন বিক্ষোভকারীকেও মাস্ক পড়তে দেখা যায়নি, সামাজিক দূরত্ব মেনেও বিক্ষোভে অংশ নেননি তারা। আর এ কারণে পুলিশ বারবার তাদের সতর্ক করে মাস্ক পরার জন্য এবং ঘরে ফিরে যাওয়ার জন্য। তবে পুলিশের কথায় কান না দিয়ে বিক্ষোভ চালিয়ে যান বিক্ষোভকারীরা। পুলিশের কাজে বাধা দেন অনেকে, পুলিশের সঙ্গে ধস্তাধস্তিও হয় বিক্ষোভকারীদের। এসময় পুলিশ আটক করে অনেক বিক্ষোভকারীকে।
ব্রিটেনের চলমান লকডাউন শেষ হবে আগামী ২ ডিসেম্বর। লকডাউনের মধ্যে যে কোনো সমাবেশ নিষিদ্ধ করেছে সরকার। এরমধ্যে এমন সমাবেশ করোনার সংক্রমণ আরও বাড়াতে পারে বলে আশঙ্কা প্রশাসনের।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop