বাংলার সময় সংবাদপত্র নিরপেক্ষতা রেখেই সংবাদ প্রচার করবে: দীপু মনি

২৮-১১-২০২০, ১৭:২১

ফারুক আহম্মদ

fb tw
সংবাদপত্র নিরপেক্ষতা রেখেই সংবাদ প্রচার করবে: দীপু মনি
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, সংবাদপত্র পক্ষপাতিত্ব ছাড়া নিরপেক্ষতা বজায় রেখেই সংবাদ প্রচার করবে। এটি খুব জরুরি। তবে যেসব ক্ষেত্রে আমাদের দেশের স্বাধীনতা এবং স্বাধীনতার চেতনা জড়িত রয়েছে, সেখানে নিরপেক্ষতার নয়, সেখানে অবশ্যই স্বাধীনতার পক্ষে থাকতে হবে এবং সত্যের পক্ষে লিখতে হবে। 
শনিবার (২৮ নভেম্বর) চাঁদপুরের ‘দৈনিক চাঁদপুর প্রতিদিনের’ এক দশকপূর্তি উপলক্ষে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এসব কথা বলেন। 
শনিবার বর্ণাঢ্য আয়োজন ও উৎসব মুখর পরিবেশে জেলা পাঠকপ্রিয় দৈনিক চাঁদপুর প্রতিদিনের এক দশকপূর্তি পালন করা হয়।
এ উপলক্ষে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে আটজন গুণী ব্যক্তিকে সম্মাননাসহ প্রদান করা হয়।
এতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য রাখেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট চিকিৎসক ডা. জেআর ওয়াদুদ টিপু ও চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মো. জিল্লুর রহমান জুয়েল।
ডা. দীপু মনি বলেন, চাঁদপুরের উন্নয়নে আমরা কাজ করছি। সুযোগ যারা আমাদেরকে দিয়েছেন সেই প্রিয় চাঁদপুরবাসীর প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এই কাজ করার মাঝে আমাদের অনেক সাফল্য যেমন রয়েছে, তেমনি হয়তো অনেক জায়গায় আমরা অনেক কিছু করার ইচ্ছা থাকলেও করতে পারেনি। সংবাদপত্রের কাজ হচ্ছে আমাদের এই সাফল্যের কথা যেমনি তুলে ধরবে, তেমনিভাবে আমাদের কোথাও যদি কোনো ত্রুটি থেকে থাকে সেটিও সুন্দরভাবে ধরিয়ে দিবে। আমাদের কাজের ক্ষেত্রে কোথাও অনিয়ম, দুর্নীতি, ত্রুটি থাকলে সেটিও তাদের লেখনীর মাধ্যমে তুলে ধরবে।
শিক্ষামন্ত্রী আরও বলেন, চাঁদপুর প্রতিদিন প্রকাশনার পর থেকে পাঠকদের চাহিদা পূরণ করতে পেরেছে। পত্রিকাটি সুস্থ সাংবাদিকতার মধ্য দিয়ে সঠিক তথ্য মানুষের কাছে তুলে ধরার চেষ্টার পাশাপাশি শুধুমাত্র সংবাদই নয়, পত্রিকার প্রতি মানুষের আরও যেসব চাহিদা রয়েছে তা পূরণ করতে পেরেছে। আমি তাদের আরও উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

করোনা ভাইরাস লাইভ

আরও সংবাদ

করোনা ভাইরাস লাইভ ›

লাইভ অনুষ্ঠান বুলেটিন ছবি ভিডিও টিভি আর্কাইভ
বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
সর্বশেষ সংবাদ
অনুসদ্ধান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop